যেখানেই আক্রান্তের খোঁজ মিলছে সেখানেই রেন্ডম সোয়াব টেস্ট। কলকাতা পুরসভার তিন নম্বর বরোর উল্টোডাঙ্গা থানা এলাকায় খোঁজ মিলেছে কোভিড আক্রান্তের। সেই গোরাচাঁদ দত্ত রোডের কাছেই কলকাতা পুরসভার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হল সোয়াব টেস্ট।

আরও পড়ুন, শনিবারেও বেসরকারি বাস সেভাবে রাস্তায় নামেনি, চরম দুর্ভোগে যাত্রীরা


বৃহস্পতিবার রাতে স্থানীয় একটি নার্সিংহোম থেকে কোভিড আক্রান্তকে ছেড়ে দেওয়া হয়। তারপরই এলাকায় চাঞ্চল্য শুরু হয়। খবর যায় কলকাতা পুরসভার তিন নম্বর বরো কো-অর্ডিনেটর অনিন্দ্য রাউতের কাছে। শুক্রবার থেকেই শুরু হয়েছে পাড়া-প্রতিবেশীদের সোয়াব টেস্ট। রবিবারও চলবে এই টেস্ট। জানালেন অনিন্দ্য কিশোর রাউত। তবে কেন এই টেস্ট তার উত্তরে পুর চিকিৎসক জানিয়েছেন, মূলত উপসর্গ নেই এমন করোনা রোগীই ৭০ শতাংশ। তাঁদের জন্য় গোষ্ঠী সংক্রমণ বেশি হয়। এবং আজকের এই ক্য়াম্প করা সেই জন্য়ই। যাতে সেই উপসর্গ বিহীন করোনা আক্রান্তদের খুঁজে বার করা সম্ভব হয় বলেই আজকে আমরা এখানে এসেছি,  জানালেন  চিকিৎসক সুদর্শন রায়।

আরও পড়ুন, বিমানবন্দর কর্তৃপক্ষের শীর্ষ কর্তার স্ত্রীর মৃত্যু, করোনা আক্রান্ত এবার সেখানের সাফাইকর্মী


প্রসঙ্গত রাজ্য়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই এবার করোনা পরীক্ষায় নয়া উদ্যোগ কলকাতা পুরসভার। আক্রান্তের আশপাশের বাড়িতেও সকলের করোনা পরীক্ষা করবে পুরকর্মীরা। কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে, কিটের অভাবে র‍্যানডম পরীক্ষা এখনই করা হবে না। পর্যাপ্ত কিট এলেই র‍্যানডম পরীক্ষা বাড়বে। তথ্য সংগ্রহের জন্য় স্বেচ্ছাসেবকদের কাজে লাগানো হবে । তাঁরা স্বাস্থ্য সংক্রান্ত তথ্য দেবেন। করোনা পরিস্থিতি নিয়ে স্বেচ্ছাসেবকদের সঙ্গে সাপ্তাহিক বৈঠক হবে। রাজ্যজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

 

 

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট