পুজোর মুরসুমে করোনা সংক্রমণে সাময়িক স্বস্তি। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, গত দুসপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যার রেখাচিত্র কমে দাঁড়িয়েছে আট শতাংশ। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্য়া কিছুটা কমল বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুজোর পর করোনা আক্রান্ত সংখ্যা বৃদ্ধির আশঙ্কা করা হয়েছিল। কিন্তু দুসপ্তাহের এই সামগ্রিক রেখাচিত্র কিছুটা স্বস্তি দিয়েছে। তবে, এই পরিসংখ্যান সাময়িত হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করছেন চিকিৎসকরা।

আরও পড়ুন-আপত্তিকর মন্তব্যে অভিযুক্ত ফরাসি প্রেসিডেন্ট, ইসলাম বিরোধী মন্তব্যে মুর্শিদাবাদের প্রদীপডাঙার ফতোয়া

রাজ্য প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে তিন হাজার ৯৮৭ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৯৯৩ জন। রবিবার পর্যন্ত রাজ্যে এখনও মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭৭ হাজার ৬৫১ জন। রাজ্যে সুস্থতার হার দীর্ঘদিন ধরে বাড়লেও, উদ্বেগ বাড়িয়েছে মৃতের সংখ্যা। প্রতিদিন গড় মৃত্যুর সংখ্যা ৬০ জন। রবিবারের তথ্য অনুযায়ী ওইদিন মৃত্য হয়েছে ৫৯ জনের। রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯০০ জন। শহর কলকাতায় মৃতের সংখ্যা দিনে দিনে বাড়ছে। এরপরই জায়গা দখল করেছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা।

আরও পড়ুন-রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে জনাদশেক ভূতের একটি দল, তাঁদের আন্তরিকতায় মুগ্ধ শহরবাসী

পুজোর আগে পর্যন্ত করোনা সংক্রমণের হার ক্রমশ ঊর্ধমুখী ছিল। ১৮ অক্টোবর পর্যন্ত সংক্রমণের হার ছিল ৯ শতাংশের উপরে উঠেছিল। কিন্তু ১৪ দিন পর তা নেমে এল ৮ শতাংশ। এই অবস্থায় শীতের আগে কিছু আশার আলো দেখছেন চিকিৎসক মরহল। আগামী দিনে সংক্রমণ বৃদ্ধিপ আশঙ্কা আরও কমতে পারে বলে আশাবাদী তাঁরা।