আত্মহত্যা করেছিলেন অর্জুন ? সামনে এল বিজেপি নেতার ময়নাতদন্তের বিস্ফোরক রিপোর্ট

| May 08 2022, 09:35 AM IST

আত্মহত্যা করেছিলেন অর্জুন ? সামনে এল বিজেপি নেতার ময়নাতদন্তের বিস্ফোরক রিপোর্ট

সংক্ষিপ্ত

'অর্জুন চৌরাসিয়াকে খুন করা হয়েছে', প্রথম থেকেই দাবি ছিল বিজেপির। এবার সেই অভিযোগের আঙুল তৃণমূল কংগ্রেসের দিকেই তুলেছে গেরুয়া শিবির।   আর এবারই সেই ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে এসেছে।

'অর্জুন চৌরাসিয়াকে খুন করা হয়েছে', প্রথম থেকেই দাবি ছিল বিজেপির। এবার সেই অভিযোগের আঙুল তৃণমূল কংগ্রেসের দিকেই তুলেছে গেরুয়া শিবির। কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ নিজে এসে সিবিআই তদন্তের দাবি তুলেছেন এই ঘটনায়। অপরদিকে রাজ্যের শাসকদলের তরফে বিজেপির যাবতীয় অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছিল। এই আবহে আদালতের নির্দেশে  রাজ্য সরকার পরিচালিত হাসপাতালের বদলের অর্জুনের দেহের ময়নাতদন্ত হয় কমান্ড হাসপাতালে। আর এবারই সেই ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে এসেছে।

ময়নাতদন্তের রিপোর্টে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে, অর্জুন আত্মহত্যাই করেছিলেন। খুনের কোনও ইঙ্গিত প্রাথমিক রিপোর্টে মেলেনি। ময়নাতদন্তে উঠে আসা তথ্য অনুযায়ী, অর্জুন চৌরাসিয়ার দেহে কোনও আঘাতের চিহ্ন মেলেনি। কোনও ধস্তাধস্তি চিহ্ন মেলেনি বিজেপি যুব নেতা অর্জুনের শরীরে। এর থেকে প্রাথমিকভাবে খুনের প্রমাণ বা চিহ্ন মিলছে না। উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৮ টায় কম্যান্ড হাসাপাতালে শুরু হয় অর্জুনের ময়নাতদন্ত। কম্যান্ড হাসাপাতালে দক্ষিণ ২৪ পরগণার মুখ্য বিভাগীয় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হয়। ম্যাজিস্ট্রেটের নজদারিতে গোটা ময়নাতদন্তের ভিডিওগ্রাফি হয়। ময়নাতদন্তের সময় উপস্থিত ছিলেন কল্যাণী এইমস-র চিকিৎসক এবং আরজিকর হাসাপাতালের ফরেন্সিক সায়েন্স বিভাগের প্রধান।

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন, অর্জুন চৌরাসিয়া আসলে কে ? কেন এত ধুন্ধুমার কাশীপুরে, যুব নেতার রাজনৈতিক পরিচয় নিয়ে বিতর্ক

যদিও অর্জুনের আত্মীয়রা প্রশ্ন তুলেছেন, অর্জুনের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি।তাই যে জায়গায় দেহ উদ্ধার করা হয়েছে, সেখানে বেশ খানিকটা গর্ত করা হলেও মাটিতে ঠেকে থাকত অর্জুনের দেহ। পাশাপাশি তাঁরা জানিয়েছেন, অর্জুনের গলায় যে গামছার ফাঁস লাগানো ছিল, সেটা ছেঁড়া , বেঁধে জোড়া করার চেষ্টা করা হয়েছে। এইসব দেখেই অর্জুনের মৃত্যু আত্মহত্যা নয় বলে দাবি করেছে আত্মীয় স্বজনরা। খোঁদ কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহও কাশীপুরে ঘটনাস্থলে গিয়ে দাবি করেছেন, এটা আত্মহত্যার ঘটনা নয়, এটা আসলে রাজনৈতিক খুন।

আরও পড়ুন, আজই ঘূর্ণাবর্ত রূপ নিতে পারে সাইক্লোন অশনিতে, কলকাতাতেই প্রস্তুত এনডিআরএফ-র ১৭ টিম

আরও পড়ুন, দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা , ঘূর্ণিঝড় নিয়ে কী বলছে হাওয়া অফিস

শনিবার ময়নাতদন্ত চলাকালীন কম্যান্ড হাসপাতাল চত্ত্বরে উপস্থিত ছিলেন বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, কল্যান চৌবেরা। প্রিয়াঙ্কা জানান, তাঁদের দাবি মেনে এদিন কম্যান্ড হাসপাতালে ময়নাতদন্ত হওয়ায় তাঁরা সন্তুষ্ট।প্রিয়াঙ্কা টিব্রেওয়াল এদিন আরও বলেন, যেভাবে ময়নাতদন্ত হয়েছে, তার দাবি ছিল আমাদের। আমরা অত্যন্ত খুশি কম্যান্ড হাসাপাতালে ময়নাতদন্ত হয়েছে।'প্রিয়াঙ্কা টিব্রেওয়াল বলেছেন, ' আমরা জানি পশ্চিমবঙ্গে নিরপেক্ষ তদন্ত হয় না। হতে পারে না। আমরা তাই রাজ্যের কোনও হাসপাতালে তদন্ত চাইনি। পরিবারও তা চায়নি।' একইসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ভোট পরবর্তী হিংসার মামলার সঙ্গে এটা জড়িয়ে আছে। এটা সিবিআই তদন্ত ছাড়া হতেই পারে না।'  

Read more Articles on