একুশের আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর। একদিকে ভোটের আগে অমিত শাহের রাজ্য সফর ঘিরে সাজো সাজো রব। অপরদিকে,  রাজ্যের বেকার যুবতিদের কর্ম সংস্থান ও স্বনির্ভর করার লক্ষ্যে একাধিক বড় ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের। 

 

আরও পড়ুন, কলকাতায় মতুয়া সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজ করবেন অমিত শাহ, কী বললেন বিজয়বর্গীয়

 

 

কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে সহজেই ঋণ


সূত্রের খবর, বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্যায় বিভিন্ন অনগ্রসর সম্প্রদায়ের প্রতিনিধি, লোকশিল্পীদের নিয়ে বৈঠক করেন। এবং সেখানেই মুখ্যমন্ত্রী বড় ঘোষণা করে জানান, কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে রাজ্যের বেকার যুবক-যুবতীদের সহজ শর্তে ঋণ দেবে রাজ্য সরকার। তিনি আরও জানিয়েছেন,  এই বাইকগুলির পিছনে বক্স থাকবে। ছেলেমেয়েরা সেখানে ফল বা পোশাক বিক্রি করতে পারবেন। রাজ্য়ের ২ লক্ষ ছেলেমেয়েকে কোনও সমস্য়া ছাড়াই সহজে কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে ঋণ দেওয়া হবে। এতে একজন নয়, পুরো পরিবার উপকার পাবে। পরিবারে ৫ জন থাকলে ১০ লক্ষ মানুষ উপকার পাবে।'

 

 

আরও পড়ুন, বিদায় নিলেন পুরুলিয়ার 'দাবাং' জেলা শাসক রাহুল মজুমদার, আচমকা বদলি ঘিরে জোর জল্পনা

 

দেওয়া হবে জমির পাট্টাও 


অপরদিকে, নবান্ন থেকে বুধবার মুখ্য়মন্ত্রী আরও ঘোষণা করেন যে, ১ লক্ষ ২৫ পরিবারকে জমির পাট্টা দেওয়া হবে। মতুয়া উন্নয়ন পর্ষদের জন্য তিনি ১০ কোটি টাকার বরাদ্দেরও ঘোষণা করেন। উল্লেখ্য, এদিকে একুশের ভোটের আগে অমিত শাহের রাজ্য সফরে এবারের বড় আকর্ষণও সেই মতুয়া সম্প্রদায়। যেখানে তাঁর মধ্যহ্ণভোজ খাওয়ার কথা সারা মহানগর জানে।