Asianet News BanglaAsianet News Bangla

আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পরিচয় দিয়ে প্রতারণা, নিউটাউনে গ্রেফতার ব্যক্তি

পুলিশ সূত্রে খবর, গতকাল বিকালে নিউটাউন নারকেলবাগান মোড়ে টহলদারির সময় ওই গাড়িটিকে দেখতে পেয়েছিল পুলিশ। গাড়িটিকে দেখে পুলিশের সন্দেহ হয়। এরপর গাড়িটিকে তারা আটকান পুলিশকর্মীরা। গাড়ির বৈধ কাগজ দেখতে চান তাঁরা। কিন্তু, কোনও কাগজ ধৃতরা দেখাতে পারেননি। তারপরই তাঁদের আটক করা হয়।  

Fake international human rights commission chairman arrested in Newtown bmm
Author
Kolkata, First Published Aug 3, 2021, 2:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভুয়ো আইপিএস, সিবিআইয়ের পর এবার শহরে ধরা পড়ল ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। তাঁকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ। একই সঙ্গে তাঁর গাড়ির চালক ও সঙ্গে থাকা দুই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে হিউম্যান রাইটসের লোগো লাগানো একটি চারচাকা গাড়ি। ধৃতরা হল তারক মণ্ডল (ভুয়ো চেয়ারম্যান) নিউটাউনের বাসিন্দা, সত্যেন্দ্র নাথ যাদব (গাড়ির চালক) বিহারের বাসিন্দা। এছাড়াও আরও দু'জন রয়েছে। আজই ধৃতদের বারাসত আদালতে তোলা হবে। 

Fake international human rights commission chairman arrested in Newtown bmm

 

পুলিশ সূত্রে খবর, গতকাল বিকালে নিউটাউন নারকেলবাগান মোড়ে টহলদারির সময় ওই গাড়িটিকে দেখতে পেয়েছিল পুলিশ। গাড়িটিকে দেখে পুলিশের সন্দেহ হয়। এরপর গাড়িটিকে আটকান পুলিশকর্মীরা। গাড়ির বৈধ কাগজ দেখতে চান তাঁরা। কিন্তু, কোনও কাগজ ধৃতরা দেখাতে পারেননি। তারপরই তাঁদের আটক করা হয়।   

আরও পড়ুন- পুলিশ পরিচয়ে চাকরি দেওয়ার নামে হাতিয়েছিলেন লক্ষাধিক টাকা, পর্ণশ্রী থেকে ধৃত ১

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, একটি ইনোভা গাড়ি নিয়ে সেই গাড়িতে ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের লোগো লাগিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াত তাঁরা। সঙ্গে থাকা আরও দু'জনকে নিরাপত্তারক্ষী হিসেবে ব্যবহার করা হত। যদিও পেশায় ওই দুই ব্যক্তি শ্রমিক। তাঁদের নিরাপত্তারক্ষী হিসেবে রাখা হয়েছিল। 

আরও পড়ুন- নির্মাণের ৬ মাসের মধ্যেই রাস্তায় ধস, ক্ষুব্ধ স্থানীয়দের সঙ্গে হাতাহাতিতে জড়ালেন তৃণমূল নেতা

Fake international human rights commission chairman arrested in Newtown bmm

 

অভিযোগ, গাড়িতে চড়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতেন তারক। এরপর যে সব মানুষ সমস্যায় পড়েছেন তাঁদের খুঁজে বের করতেন। সেই সমস্যা মিটিয়ে দেওয়ার নাম করে অসহায় মানুষের থেকে হাতিয়ে নিতেন টাকা। পুলিশি সমস্যা হোক বা প্রোমোটিং সংক্রান্ত কোনও সমস্যা মিটিয়ে দেওয়ার নাম করে টাকা আদায় করতেন তাঁরা। 

মুর্শিদাবাদে কংগ্রেসে বড় ধস, অধীরের দিল্লি থাকার সুযোগে হাত বাড়ত তৃণমূল

ভুয়োদের ছড়াছড়ি রাজ্যে। পুলিশের জালে রোজই ধরা পড়ছে ভুয়ো সিবিআই, আইএএস ও আইপিএস অফিসার। এর আগে ভুয়ো মানবাধিকার সদস্যের খোঁজও পাওয়া গিয়েছিল। কসবা ভুয়ো টিকাকরণ কেন্দ্রে ভুয়ো আইপিএস দেবাঞ্জন দেবকে দিয়ে শুরু হয়েছিল তালিকা। তারপর থেকে সেই তালিকা প্রায় বেড়েই চলেছে। একাধিক ব্যক্তি যুক্ত হচ্ছেন এই তালিকায়। রাজ্যের কোনও না কোনও প্রান্ত থেকে প্রায় রোজই ভুয়ো পরিচয় দেওয়া ব্যক্তির খোঁজ মিলছে। আর এবার সেই তালিকায় যুক্ত হল ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনও। 

আরও পড়ুন- 'আরও বড় খেলা হবে', নেতাজি ইন্ডোর থেকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়

Fake international human rights commission chairman arrested in Newtown bmm

Fake international human rights commission chairman arrested in Newtown bmm

Follow Us:
Download App:
  • android
  • ios