আরজি কর হাসপাতাল চত্বরে চিন্তায় ঘুরে বেড়াচ্ছেন সদ্যোজাতের অভিভাবক। হাসপাতাল থেকে অবশ্য জানিয়েছে অভিভাবকদের যে, তাঁদের সন্তান সুস্থ আছে। তবুও এই বুঝি হাসপাতাল থেকে কোনও জরুরী ডাক আসে। প্রয়োজনীয় কিছু জমা দিতে হয়, ভেবে ভেবে ১০ দিন পার। তারপর ডাক এল বটে, কিন্তু দুঃসংবাদ নিয়ে। জানা গেল, দিন দশেক আগেই মৃত্যু হয়েছে ওই শিশুটির। এরপরই ধুন্ধমার বাধে আরজি কর হাসপাতালে।

আরও পড়ুন, সল্টলেকে বৌ-এর হাতে বেধড়ক মার-সিগারেটের ছ্যাঁকা, যন্ত্রনায় ছটফট অবস্থায় থানায় গেলেন স্বামী


ঘটনার সূত্রপাত হয়, জুনের ১২ তারিখ। জানা গিয়েছে, পুত্রসন্তানের জন্ম দেন চন্দননগরের বাসিন্দা বাবান মণ্ডলের স্ত্রী। শ্বাসকষ্টের সমস্যা থাকায় শিশুটিকে কলকাতার আরজি করে রেফার করা হয়। শিশুটিকে পরের দিনই আরজি কর হাসপাতালে ভর্তি করেন বাবা-মা। অভিযোগ, তারপর থেকে শিশুটির চিকিৎসা নিয়ে শিশুটির পরিবারকে  কিছুই জানানো হয়নি। ২৫ জুন হাসপাতালের তরফে জানানো হয়, সন্তানের মৃত্যু হয়েছে। কিন্তু, পরিবারের সঙ্গে যোগাযোগ করতে না পারায় দেহ সত্‍কার করে দেওয়া হয়েছে। হাসপাতালের এই দাবি মানতে নারাজ সদ্যজাতের বাবা-মা। তাঁদের অভিযোগ, সন্তানের মৃত্যু হয়নি। মিথ্যে কথা বলছেন হাসপাতাল কর্তপক্ষ। এরপরই  হাসপাতাল চত্বরে বিক্ষোভ ফেটে পড়েন তাঁরা।

আরও পড়ুন, উচ্চমাধ্যমিকের বাতিল হওয়া পরীক্ষায় কীভাবে মিলবে নম্বর, জানুন বিস্তারিত

পরিবারের তরফে দাবি, দশদিন আগেই যদি মৃত্যু হয় তাদের শিশুর, তাহলে  গত মঙ্গলবার শিশুর জন্য মাতৃ দুগ্ধও কী করে নেওয়া হয়। পরিবারের প্রশ্ন, তাহলে সেই দুধ কার সন্তান পান করল। এই ঘটনার জেরে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ তুলে ডিএনএ পরীক্ষার দাবি করেছেন শিশুটির বাবা বাবুন মণ্ডল।

 

 

রাজ্য়ে মৃতের সংখ্যা ৬০০ ছাড়াল, ভ্য়াক্সিনের অপেক্ষায় বিশ্ব

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি