সোমবার মুসলিমদের পবিত্র ইদ। এদিকে আমফানের জেরে কলকাতার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই এই দিনটা সরকারিভাবে ছুটি থাকলেও এবছর পরিস্থিতির জন্য ছুটি দিচ্ছে না কলকাতা পুরসভা। প্রশাসক ফিরহাদ হাকিম  জানিয়েছেন, ইদ কাজ হবে এবং  তিনি নিজেও আসবেন।

আরও পড়ুন, কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস


আমফানের তাণ্ডবে বিধ্বস্ত বাংলা। কলকাতার একাধিক রাস্তায় এখনও  গাছ ভেঙে পড়ে রয়েছে। পানীয় জল শূন্য, বিদ্যুৎবিহীন হয়ে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে জোরকদমে কাজ করে চলেছে পুরসভা। তাই  কলকাতাকে স্বাভাবিক করতে আরও কোনও সময় নষ্ট করতে চায় রাজ্য সরকার। তাই ইদের ছুটিতেও কাজ করবেন পুরকর্মীরা। শহরকে স্বাভাবিক করতে ইদের দিনেও কাজ হবে ঘোষণা করলেন পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, শহরের সমস্ত বড় রাস্তাতেই গাছ কেটে চলাচলের উপযুক্ত করে দেওয়া হয়েছে। সেনা এবং এনডিআরএফ-এর সহায়তা অনেকটাই কাজে দিয়েছে বলে স্বীকার করেন তিনি। তবে এখনও বিভিন্ন পাড়ায়, গলির মধ্যে উপড়ে থাকা গাছ রয়েছে বলে মেনে নেন ফিরহাদ।

আরও পড়ুন, ঘূর্ণিঝড় আমফান এক করলেও রাজনৈতিক দূরত্ব জারি, বাংলার আকাশ পথে মোদী-মমতা

অপরদিকে তিনি আরও জানিয়েছেন, 'আরও ৩৬০ জন কর্মী নিয়োগ করা হয়েছে শহরের রাস্তা পড়ে থাকা ভেঙে পড়া গাছ কাটার জন্য। সোমবার ইদের ছুটি থাকলেও পুরসভার সকল কর্মী কাজে যোগ দেবেন। আমি নিজেও আসব'।  তিনি জানান, প্রতি ওয়ার্ডে কোঅর্ডিনেটররা বরো অফিসের সঙ্গে যোগাযোগ রেখে পাড়ায় পাড়ায় গাছ কাটার তদারক করা হচ্ছে।

 আরও পড়ুন, করোনা রুখতে সতর্কতা, কলকাতা বিমানবন্দরে উড়ান পিছোতে আর্জি রাজ্য়ের

 

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর