একেবারে জব পোর্টাল খুলে প্রতারণা। কানাডায় চাকরি দেওয়ার নাম করে হাতিয়ে নেওয়া হল সাড়ে ৭ লক্ষ টাকা। শেষে বেঙ্গালুরু থেকে গ্রেফতার মূল চক্রী।

এবার বিদেশে চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণায় গ্রেফতার ভিনদেশি। এই ঘটনায় প্রতারিত হয়েছেন বাগুইআটি এলাকার বাসিন্দা এক যুবক। ওই যুবকের অভিযোগ, ২০১৭ সালে চাকরির খোঁজে অনলাইন বিভিন্ন জব পোর্টালে তার সিভি আপলোড করেন ওই যুবক। ওই বছরই ডিসেম্বর মাসে এরকম একটি জব পোর্টালের থেকেমেল আসে তার কাছে। যাতে কানাডায় ভালো বেতনের চাকরির কথা বলা হয়। সেই চাকরির প্রলোভনে পা দেওযাই কাল হয় যুবকের।

আরও পড়ুন :অভিনন্দন-সহ ভারতীয় সেনাকে শ্রদ্ধা, মহরমে অন্য রকম শোভাযাত্রা দেখল মেদিনীপুর

আরও পড়ুন : রমাপদর বারো হাজার পদ্মে পূজিত হবেন বিদেশের দুর্গারা

প্রতারিত যুবক জানান, চাকরির জন্যে তাকে ইমিগ্রেশন ও এম্বেসির খরচ বাবদ ৭.৫ লক্ষ দেওয়ার কথা বলা হয়। সেই কথা অনুযায়ী একটি অ্যাপয়েন্টমেন্ট লেটারের বিনিময় টাকাটি অনলাইন মাধ্যমে পাঠায় ওই যুবক। এরপরেই অনেক দিন কেটে গেলেও সেই চাকরির জায়গা থেকে কোনও যোগাযোগ না করা হলে সন্দেহ হয় যুবকের। সে নিজে চাকরির জায়গায় যোগাযোগ করলে জানতে পারে তার কাছে থাকা এপয়েন্টমেন্ট লেটারটি ভুয়ো। 

আরও পড়ুন :নেট দেখেই নাচ শেখা, প্য়ারিসে পাড়ি দেওয়ার অপেক্ষায় শিলিগুড়ির দীপেশ

এর পরেই বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয় বাগুইআটি এলাকার বাসিন্দা ওই যুবক। সেই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। পরে চলতি মাসেই ব্যাঙ্গালোরে হানা দিয়ে নাইজেরিয়ার বাদিন্দা ডাকোস্টা মদুপেওলুয়া অরিওমী নামক এক মহিলাকে গ্রেফতার করা হয়। ইতিমধ্যেই তাকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হয়েছে। এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত তার খোঁজ করছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।