রবিবার থেকেই উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও। কলকাতায় শনিবার আংশিক মেঘলা আকাশ এবং বিকেলের দিকে বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। হাওয়া অফিস জানিয়েছে,  শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি এবং  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 

 আরও পড়ুন, বিদ্য়ুৎহীন অবস্থায় ৪ দিনে পা রাখল বাংলা, ধৈর্য্য ধরার কথা শোনালেন মমতা

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার  কলকাতায় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ রবিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা বৃষ্টি বাড়বে। মূলত আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে রবিবার। এই ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। এই পাঁচ জেলার সঙ্গে উত্তর দিনাজপুরেও মঙ্গলবার ও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, ঘূর্ণীঝড় আমফানের থাবা শহরের ৩০০টি রেশন ঘরে, ক্ষতিগ্রস্থ ৯০ কোটির খাদ্য়সামগ্রী


অপরদিকে, পূবালী হাওয়া দক্ষিণী হাওয়ার জেরে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে এরজেরেই বজ্রগর্ভ মেঘ তৈরি হয় বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েক দিনে উড়িষ্যার তাপমাত্রা দূর থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে। শুধু উত্তরবঙ্গ নয় সিকিম এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি মূলত আসাম মেঘালয় অরুণাচল আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, ২৬ মে পর্যন্ত শ্রমিক স্পেশ্যাল ট্রেন বন্ধ থাক, রেলের কাছে আর্জি জানাল রাজ্য