গরম পড়লেও মাঝে মধ্যেই বৃষ্টির ফলে কলকাতার তাপমাত্রা এখনও পর্যন্ত স্বাভাবিকের থেকে বেশি হয়নি। রবিবার থেকে ক্রমেই তাপমাত্রা ছিল উর্দ্ধমুখী। মঙ্গলবার সকাল থেকেই গরমের দাপট বেশ কিছুটা কমল। এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্র ছিল ২৬.১ ডিগ্রি। মঙ্গলবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। বিকেলের পর থেকেই ঝোড়ো হাওয়া সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। 

আরও পড়ুনঃ ভুট্টাক্ষেতে চোখ জ্বলছে 'বাঘ'-এর, লকডাউনে হুলস্থুল রায়গঞ্জে

বিহার থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষয় রেখা অবস্থান করছে। তার প্রভাবেই পশ্চিমবঙ্গের দুই বঙ্গে জলীয় বাষ্প ঢুকছে, যার জেরে আগামী ২৪ ঘণ্টা বজ্রবিদ্যৎ সহ বৃষ্টি পাতের সম্ভাবনাব বলে এদিন জানান হয় কলকাতা আলিপুর দফতর থেকে। আজ বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৩ থেকে ৬৩ শতাংশ। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়নি। 

আরও পড়ুনঃ লকডাউনের মাঝেই শুরু যাত্রীবাহী ট্রেন পরিষেবা, সাজো সাজো বর হাওড়ায়

মঙ্গলাবর বিকেল থেকেই আবার বৃষ্টির পূর্বাভাস মিলল হাওয়া অফিস থেকে। মাঝে মধ্যেই বইরে ঝোড়ো হাওয়া। পাশাপাশি পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা। ঘণ্টায় বাতাসের গতিবেগ ৬০ কিলোমিটারের কাছাকাছি থাকবে। আগামী কালও দুই বঙ্গের বিভিন্ন রাজ্যে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে কলকাতায় আলিপুর আবহাওয়া দফতর থেকে। বৃহষ্পতিবার থেকে পরিস্কার হবে আকাশ, বাড়বে তাপমাত্রা। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা