আমর্হাস্ট স্ট্রিট, বেকবাগান, বেহালার পর এবার নড়েচড়ে বসল রাজ্য। কারণ প্রত্য়েক ক্ষেত্রেই বাড়িতে থাকা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পর অর্ধেক দিন পেরিয়ে গেলেও সাহ্যায্য় না মেলার অভিযোগ উঠেছে। তারপরেই এবার থেকে এমন পরিস্থিতি তৈরি হলে করোনায় মৃতদেহ সৎকারের জন্য সাধারণ মানুষেকে পরিষেবা দিতে নতুন করে উদ্য়োগ নিল কলকাতা পুরসভা। একটি হোয়াটসঅ্যাপ নম্বর শেয়ার করছেন ফিরহাদ হাকিম। 

আরও পড়ুন, লকডাউনে গড়ের মাঠ কলকাতা বিমানবন্দর, বসে শুধু একজন যাত্রী, দেখুন সেই ছবি

 এবার থেকে সরাসরি ৯৮৩০০৩৭৪৯২  নম্বরে হোয়াটসঅ্যাপ করা যাবে প্রশাসক ফিরহাদ হাকিমকে। হোয়াটসঅ্যাপ করে জানানো যাবে যদি শহর কলকাতায় কোথাও করোনা পজেটিভ কোনও ব্যক্তি মৃত অবস্থায় পড়ে থাকে সে খবর তাকে জানানো যাবে বলে জানিয়েছেন তিনি। এর পাশাপাশি তিনি জানিয়েছেন আগামী শুক্রবার থেকে কলকাতা পুরসভার, পুর কর্মীদের আর্সেনিক এলবাম দেওয়া হবে। সেই ব্যক্তি ও তার পরিবারের জন্য এবং শুক্রবার থেকে সোয়াব টেস্ট করা হবে সমস্ত পুরোকর্মীদের। রক্সি সিনেমার সামনে হবে এই টেস্ট। সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত চলবে এই টেস্ট। এর পাশাপাশি তিনি জানিয়েছেন এদিন আলিপুরে কনটেন্টমেনট জোনের সংখ্যা কমেছে।

আরও পড়ুন, আজ পূর্ণ লকডাউন, শহরে চলছে নাকা চেকিং, বিধি ভঙ্গে সকাল থেকে শুরু গ্রেফতার

অন্যদিকে সেফ হোম নিয়ে তিনি বলেন আনন্দপুরে সেফ হোম করা হয়েছে। তাতে ৪০০ থেকে ৭০০ বেড করা হবে এবং ৫০ টি বেড থাকবে। যারা করোনা যুদ্ধে সামনের লাইনে দাঁড়িয়ে কাজ করছেন তাদের জন্য।  তিনি আরও জানিয়েছেন, আগামী শুক্রবার থেকে শুরু হবে পালস অক্সিমিটার টেস্ট। যার মাধ্যমে মানুষের শরীরে অক্সিজেনের মাত্রা বোঝা যাবে। ইতিমধ্যে ১০০০ টি পালস অক্সিমিটার বিভিন্ন বোরো-তে দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। এর সঙ্গে সোয়াব টেস্ট ও অ্য়ান্টিজেন টেস্ট করা হবে বলে  জানিয়েছেন তিনি।

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের