প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের ফলাফল। তবে থাকছে না কোনও মেরিট লিস্ট। মেধা তালিকা ছাড়াই ২০২০ তে সামনে এল উচ্চ মাধ্যমিকের ফলাফল।  আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  সভাপতি মহুয়া দাস। চলতি বছরে সর্বোচ্চ নম্বর ৫০০ এর মধ্যে ৪৯৯। 

আরও পড়ুন, উচ্চ মাধ্যমিকে পাসের হারে ঐতিহাসিক দৃষ্টান্ত, সর্বকালীন সেরা রেকর্ডে ২০২০

এবার উচ্চ মাধ্য়মিকে  ৪৯৯ পেয়েছে কলকাতার শাখাওয়াত মেমোরিয়ালের স্রোতোশ্রী রায়, বাঁকুড়ার বড়জোড়া হাইস্কুলের ছাত্র গৌরব মন্ডল  এবং বাঁকুড়ার কেন্দুয়াডিহি হাইস্কুলের ছাত্র অর্ণব মন্ডল।  ৪৯৮ নম্বর পেয়েছে রায়গঞ্জ করোনেশন হাই স্কুলের ছাত্র জয় মন্ডল। ৪৯৬ পেয়েছে কোচবিহারের জেনকিন স্কুলের কৃষ্টিধর পন্ডিত। বাঁকুড়ার অর্ণব এবং অর্পণ দুজনেরই স্বপ্ন তারা চিকিৎসক হবে। অপরদিকে, রায়গঞ্জ শহরের হাইরোড কালীতলা এলাকায় জয় মন্ডলের বাড়ি। বাবা জ্যোর্তিময় মন্ডল স্পিনিং মিলের সামান্য কর্মচারী ছিলেন।চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি অবসর গ্রহন করেন। তারপরেই লকডাউন শুরু হয়।কার্যত আর্থিক কষ্টের সঙ্গে লড়াই করেই তার এই সাফল্য। ভবিষ্যতে চাকরি করে পরিবারের এই আর্থিক সমস্যা দূর করতে চায় সে।


আরও পড়ুন, 'ভবিষ্যত তোমার জন্যই অপেক্ষা করছে', উচ্চ মাধ্যমিক পরিক্ষার্থীদের শুভেচ্ছা মমতার

প্রসঙ্গত, এই বছর উচ্চমাধ্যমিকে পাসের হার ৯০.১৩ শতাংশ। পাশের হার-কলা বিভাগে ৮৮.৭৮ শতাংশ, বিজ্ঞান বিভাগে ৯৮.৮৩ শতাংশ এবং  বাণিজ্য বিভাগে ৯২.২২ শতাংশ। ছাত্রদের পাশের হার ৯০.৪৪ শতাংশ।যদি কেউ ফলাফলে অসন্তুষ্ট হন, তাহলে সেই পরিক্ষার্থী আবার পরীক্ষা দেওয়ার আবেদন জানাতে পারে। তবে কবে সেই পরীক্ষা হবে, এবিষয়ে কোনও নিশ্চয়তা নেই বলে জানিয়েছেন মহুয়া দাস। ৩১ আগস্টের মধ্যে স্ক্রুটিনি, রিভিউয়ের আবেদন করা যাবে অনলাইনে। তবে এই কঠিন সময়ে দুই ক্ষেত্রেই শুধুমাত্র চলতি বছরের জন্য এর চার্জ কমছে ।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের