এবার অভিযুক্তের অ্য়াঙ্কলেটের ভিতর থেকে পাওয়া গেল সোনার বার। শিয়ালদায় স্টেশনে, এক ব্য়ক্তির অ্য়াঙ্কলেটের ভিতর থেকে ১ কেজি সোনার বার উদ্ধার হয়েছে। ইতিমধ্য়েই অভিযুক্তকে গ্রেফতার করেছে গোয়েন্দা শাখার পুলিশ। 

আরও পড়ুন, ঘন কুয়াশায় ঢাকল শহর, তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি নীচে


অভিযুক্তের নাম কাজিরুল মল্লিক। ধৃতের বাড়ি নদিয়া জেলার কালিগঞ্জ থানার অন্তর্গত। গতকাল রাত আটটা চল্লিশ নাগাত এক ব্য়ক্তিকে শিয়ালদহ স্টেশনের পার্কিং জোনে ঘোরা ফেরা করতে দেখা যায়। সন্দেহ হওয়ায় তাঁর উপর তল্লাশি চালায় গোয়েন্দা শাখার পুলিশ। তারপরেই ওই ব্য়াক্তির পায়ের উপর পরা অ্য়াঙ্কলেটের ভিতর থেকে বেরোয় একাধিক সোনার বার। যার এক একটির ওজন ১ কেজি। অনেকটা পরিমাণে বিদেশি টাকাও তাঁর থেকে উদ্ধার করা হয়। ধৃত ব্য়ক্তি অবশ্য় এর সম্বন্ধে কোনও স্পষ্ট কোনও উত্তর দিতে পারেনি বা কোনও রসিদও দেখাতে পারেনি। তারপরেই ওই ব্য়ক্তিকে  গ্রেফতার করে পুলিশ। এন্টালি থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। 

আরও পড়ুন, নাগরিকত্ব আইনের প্রতিবাদের পথে পড়ুয়ারা, শহরে উঠল আজাদির স্লোগান

তবে এই প্রথমবার নয়, বিদেশ থেকে সোনা পাচার করতে নিত্য় নতুন ফন্দি আঁটে পাচারকারীরা। অতীতে গলার মধ্য়ে স্পেশ্য়াল কেনেল করে সোনা লুকিয়ে আনত চোরেরা। নিত্য়দিন কলকাতা বিমানবন্দর হাওড়া শিয়ালদা ট্রেন শাখায় ধরা পড়ে এই পাচারকারী দল। গোপন সূত্রে খবর পেয়েই বেশিরভাগ ক্ষেত্রেই সাফল্য় আসে গোয়েন্দাদের। অনেক ত্রেত্রেই পাচারকারীদের ধরতে খোঁচরদের ধরতে কাজে লাগায় কলকাতা পুলিশের গোয়েন্দা শাখা। যাতে সাফল্য়ও এসেছে বিস্তর।