Asianet News BanglaAsianet News Bangla

TMC: বিষপানকারী ৫ শিক্ষিকা এবার তৃণমূলে, ফিরছেন শিক্ষক নেতা মইদুলও

বিষপানকারী ৫ শিক্ষিকা এবার তৃণমূলে।  উল্লেখ্য, এই ৫ জন হলেন সেই শিক্ষিকা, যারা ভিন জেলায় বদলি করে দেওয়ার অভিযোগ তুলে বিকাশ ভবনের সামনে বিষপান করে আত্মহত্য়ার চেষ্টা করেছিলেন।  

Maidul Islam will join TMC and Sikkhak oikya Mancha has suppoted to Mamata Banerjees Government  RTB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 5:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিষপানকারী ৫ শিক্ষিকা এবার তৃণমূলে।  উল্লেখ্য, এই ৫ জন হলেন সেই শিক্ষিকা (Teacher), যারা ভিন জেলায় বদলি করে দেওয়ার অভিযোগ তুলে বিকাশ ভবনের সামনে বিষপান করে আত্মহত্য়ার চেষ্টা করেছিলেন। তবে এখানেই শেষ নয়, পাকাপাকিভাবে তৃণমূলে যাচ্ছেন শিক্ষক নেতা মইদুল ইসলামও ( Maidul Islam)। পরিচয়ে তিনি হেভিওয়েট কম নন। যিনি অভিযোগ তুলেছিলেন, তাঁকে গ্রেফতার করতে পুলিশ পাঠিয়েছে রাজ্য (WB)। 

 ২৪ অগাস্ট সারা বাংলা কেঁপে উঠেছিল ৫ শিক্ষার কর্মকাণ্ডে। বিক্ষোভ আগেও দেখেছে এ শহর, তবে বিকাশ ভবনের সামনে বিষপান করে আত্মহত্য়ার চেষ্টা প্রথমবারই দেখে চমকে গিয়েছিল কলকাতাবাসী। একে ততদিন বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছেন মমতা। ত্রিসীমানায় নেই দেবাঞ্জন কাণ্ড। নারদ মামলা-কয়লা তদন্তও কিছুটা চুপ। এমনই সময় প্রেক্ষাপট বদলে ভিন জেলায় বদলি করে দেওয়ার অভিযোগ তুলে বিকাশ ভবনের সামনে বিষপান করে আত্মহত্য়ার চেষ্টা করেন এই ৫ জন শিক্ষকা। রাতারাতি শিরোণামে আসে এই ঘটনা। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে বদল করে দেওয়ার অভিযোগ তুলে সেদিন সল্টলেকে বিক্ষোভ দেখায় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। সেখানেই বিষপান করেছিলেন ওই ৫ শিক্ষিকা।

আরও পড়ুন, Farm Bill: 'ভোটের চাপে পড়ে কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হল কেন্দ্রীয় সরকার', বিস্ফোরক ফিরহাদ

তাঁদের দাবি ছিল, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে দেওয়া হোক। কিন্তু, পুলিশ তাঁদের বাধা দিলে পুলিশের সামনেই আচমকা বিষ পান করেন তাঁরা। সঙ্গে সঙ্গেই অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। তারপরেই তাঁদের পাঁচজনকেই আশঙ্কাজনক অবস্থায় বিধাননগর মহাকুমা হাসপাতালে  ভর্তি করা হয়। কিন্তু, শিখা দাস, জোৎস্না টুডুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁদের এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অন্যদিকে পুতুল  রাণী মণ্ডল, ছবি দাস ও অনিমা নাথকে কলকাতার আরজিকর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এর মধ্যে এক শিক্ষিকা দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। সম্প্রতি হাসপাতাল থেকে ছাড়া পেয়েই চিন্তাভাবনার পট বদলায়। খবর আসে এবার তারা তৃণমূলে যেতে চলেছেন। 

আরও পড়ুন, Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

অগাস্টের প্রতিবাদ সেপ্টেম্বরে শিক্ষকদিবস পড়তেই বড়সড় সাপোর্ট পায়। সারা বাংলার রাজনৈতিক দলগুলি যখন শিক্ষক দিবসে মেতে উঠেছে জন সংযোগ বাড়াচ্ছে। এমনই দিনে বিষপানকারী শিক্ষিকাদের সঙ্গে সাক্ষাত করে মাস্টারস্ট্রোক দেন রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। তবু শেষ অবধি গেরুয়া ঘাটে ভেড়েনি নৌকা।সরকারের বিরুদ্ধেই অভিযোগ তুলে শাসকদলেই শেষ পর্যন্ত নাম লেখাচ্ছেন ৫ শিক্ষিকা। এদিকে এখনও বাকি পুর ভোট, বাকি ভিন রাজ্যের বিধানসভা ভোট। আর এমনই এক প্রেক্ষাপটে কৃষিবিল প্রত্যাহারের ঘোষণার দিনে প্রকাশ্যে এল, বিজেপির প্রধান বিরোধী দলেই ফিরছেন শিক্ষক নেতা মইদুল ইসলামও।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios