বৃদ্ধ বয়সে বাবার জায়গা হল আস্তাকুড়ে। খোদ বছর পয়ষট্টির প্রবীণকে ভ্যাটের মধ্য়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ছেলে-বউমার নামে। পাঁচদিন  ধরে দমদম বিমানবন্দেরের মাইকেলনগরে এক ভ্য়াটের কাছে আশ্রয় হয়েছে ওই প্রবীণের।

বিয়ের ওয়েবসাইটে প্রতারণার শিকার মহিলা, লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দিল হবু বর

গৃহহিংসায় শ্বশুর-শাশুড়ির নাম জড়ানোটা নতুন নয়। নিত্য়দিন স্বামী এমনকী বৃদ্ধ শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে থানায় অভিযোগ জমা করেন বউমারা। কিন্তু এবার ছেলে-বউমার বিরুদ্ধে খোদ প্রবীণ নাগরিককে আস্তাকুড়ে বসিয়ে ফেলে রাখার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে, দমদম বিমানবন্দরের কাছে মাইকেল নগরের গ্রিন পার্ক এলাকায়। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, দিন পাঁচেক আগে এলাকায় এক বৃদ্ধ ব্য়ক্তিকে দেখতে দেখতে পান তারা। ভ্যাটের পাশে তাকে বসিয়ে দিয়ে  যায় এক দম্পতি। পরে বৃদ্ধের সঙ্গে কথা বলে তারা  জানতে পারেন ছেলে-বউমাই ওই প্রবীণ নাগরিককে ঘর থেকে পথে বসিয়েছে।

করোনা মোকাবিলায় বড়সড় পদক্ষেপ কলকাতা বিশ্ববিদ্যালয়ের, জারি হল নয়া বিধি-নিষেধ

এই খবর চাউর হতেই বৃদ্ধকে কোনও মতে থাকার ব্যবস্থা করে দিয়েছেন এলাকার বাসিন্দারা। জানা  গিয়েছে, এই বৃদ্ধ আসলে কাঁকিনাড়ার বাসিন্দা। কিছুদিন  আগে রাতের অন্ধকারে বৃদ্ধের ছেলে এবং ছেলের বউ ভ্যানে করে তাঁকে এখানে বসিয়ে  দিয়ে গেছে। ইতিমধ্য়েই ওই প্রবীণ নাগরিকের বিষয়ে পুলিশে খবর দিয়েছেন এলাকাবাসী। ছেলে-বউয়ের  খোঁজ শুরু করেছে পুলিশ।

কলকাতা বিমানবন্দরে মাস্ক পরে যাত্রীরা, থার্মাল স্ক্যানিংয়ের পর মিলছে বেরনোর সুযোগ

বিমানবন্দর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই ব্যক্তির বাড়ির ঠিকানা এবং নাম জানার চেষ্টা করছে। অসুস্থ হওয়ায় স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন না ওই বৃদ্ধ। তাঁর শারীরিক অবস্থার কথা ভেবে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হচ্ছে।  কেন ছেলে-বউমা এই ধরনের কাজ করল তার খোঁজ শুরু করেছে পুলিশ। আইন অনুযায়ী, বৃদ্ধ  বাবা-মার ওপর শারীরিক ও মানসিক অত্যাচার করলে অভিযুক্তের  বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে।