Asianet News BanglaAsianet News Bangla

'শাপুরজিতে ৬জনের করোনা', ভুয়ো খবর শেয়ার করে গ্রেফতার যুবক

  • করোনা ভাইরাসে আক্রান্ত নয় শাপুরজির ওই ৬জন
  • ভুয়ো খবর শেয়ার করে গ্রেফতার নিউটাউনের যুবক 
  • পুলিশি সূত্রে জানা গিয়েছে,  ধৃতের নাম বাপন আলী 
  • উল্লেখ্য় ভুয়ো খবর পোস্ট করে গ্রেফতার এক তরুণী 
     
Man arrested due to posted fake news in social media at Newtown
Author
Kolkata, First Published Mar 31, 2020, 3:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'শাপুরজিতে ছয়জনের করোনা ধরা পড়েছে। যে বিয়ে বাড়ি থেকে পাঁচ জনের হয়েছিল, ওই বিয়ে বাড়িতে এই শাপুরজির ছয়জন ছিল। কালকে রাতে পুলিশ এসে এম্বুলেন্স করে নিয়ে গেছে।হাসপাতালে করোনা পজিটিভ এসেছে ছয়জনের। এদের থেকেই একজন সিকিউরিটি আর তার কাকার ও হয়েছে। কেউ বাইরে বার হোস না একদম। ঘরের দরজার সামনে এসে গেছে।' সম্প্রতি এমনই ভুল বার্তা দিয়ে হোয়াটস অ্য়াপ গ্রুপে  শেয়ার করে নিউটাউনের এক যুবক। এই খবরটি সম্পূর্ণ মিথ্যে।এরপরই  নিউটাউনের এক যুবককে গ্রেফতার করে পুলিশ। 

আরও পড়ুন, জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের

সম্প্রতি করোনা নিয়ে এমনিতেই আতঙ্কে কাঁপছে রাজ্য়। সরকারের তরফে বারবার বলা হয়েছে কেউ যেনও এই স্পর্শকাতর এবং গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে গুজব না ছড়ায়। এদিকে ওই যুবক সেই আইন লঙ্ঘন করে। এদিকে ধৃতের শেয়ার করা ওই ভুয়ো বার্তাটি ভাইরাল হয়৷ সাধারন মানুষ এই পোস্ট না বুঝেই শেয়ার করতে শুরু করে।  আর এতেই দ্রুত বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। কারণ এই খবরটি সম্পূর্ণ মিথ্যে। এরপরই নড়চড়ে বসে প্রসাশন৷ ভুল বার্তা শেয়ার করার অভিযোগে  নিউটাউনের ওই যুবককে গ্রেফতার করে টেকনো সিটি থানার পুলিশ।

করোনার উপসর্গ নিয়ে গতরাতে ভর্তি, রিপোর্ট আসার আগেই মহিলার মৃত্যু এনআরএসে

পুলিশি সূত্রে জানা গিয়েছে,  ধৃতের নাম বাপন আলী। বাড়ি নিউটাউনের পাথরঘাটা এলাকায়।মঙ্গলবার ঘটনাটি পুলিশের  নজরে আসে এবং বিভিন্ন জায়গায় থেকে ফোন আসছিল যে নিউটাউন শাপুরজি আবাসনে ছয় জন করোনা আক্রান্ত হয়েছে। এরকম বার্তা বিভিন্ন হোয়াটস অ্য়াপ গ্রুপে ঘুরছে। এরপর পুলিশ তদন্তে নেমে। বাপন আলী নামে ওই যুবককে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য় সম্প্রতি বেলেঘাটা আইডি-র এক চিকিৎসকের ভুয়ো আক্রান্তের খবর সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করে। ভুয়ো খবর পোস্ট করায় এফআইআর দায়ের  করে রাজ্য সরকার।  এরপরই গ্রেফতার হয় অভিযুক্ত তরুণী। সরকারের তরফে ইতিমধ্য়েই বলা হয়েছে , কেউ ভুয়ো খবর বা গুজব ছড়ালেই সেই প্রোফাইল থেকে অভিযুক্তকে চিহ্নিত করা হচ্ছে। সাইবার ক্রাইমকে ইতিমধ্যেই এর দায়িত্ব দেওয়া হয়েছে। এমন কঠিন পরিস্থিতিতে যাতে কেউ আর গুজব ছড়ানোর সাহস না পায়। তাই এই গুরুতর অপরাধ করলে অভিযুক্তর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেবে প্রশাসন।

 

Man arrested due to posted fake news in social media at Newtown

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার

 

Follow Us:
Download App:
  • android
  • ios