রাজ্য়ে এবার খুব শীঘ্রই মিনিবাসের চালু হওয়ার সম্ভাবনা। কলকাতা-সহ হাওড়া, দুই ২৪ পরগণা, আসানসোলে চালানো যেতে পারে মিনিবাস। রাজ্য সরকারের কাছে মিনিবাস চালাতে চেয়ে নতুন প্রস্তাব জমা দিল মিনিবাস সংগঠনগুলি। সেক্ষেত্রে নুন্যতম ভাড়া হতে পারে ১৪ টাকা।

আরও পড়ুন, বৃহস্পতিবার কলকাতা মেট্রোর ট্রায়াল রান শুরু, সংক্রমণ রুখতে চালু শুধুই স্মার্ট কার্ড

প্রাথমিকবাবে লকডাউন পরিস্থিতিতে বেসরকারি বাস ও মিনিবাস চালানোর অনুমতি দেয় রাজ্য সরকার।  কত ভাড়া হবে তা বাস সংগঠনই ঠিক করুক বলে জানায় রাজ্য়। কিন্তু  বাস ও মিনিবাস সংগঠনগুলি দ্বিগুন থেকে তিনগুন ভাড়ার তালিকার প্রস্তাব জমা দেয় রাজ্য়কে। লকডাউনে সেই ভাড়ার অনুমোদন দেয়নি রাজ্য সরকার। যার দরুন পরিষেবা স্বাভাবিক রাখতে সরকারি বাস  বাড়ানো হয়। এই পরিস্থিতিতে ফের রাস্তায় বাস নামাতে চেয়ে রাজ্য পরিবহন দফতরের কাছে আবেদন জানাল মিনিবাস সংগঠন। কিলোমিটার কমিয়ে বাসের ভাড়ার তালিকা তারা ইতিমধ্যেই পাঠিয়ে দিয়েছে পরিবহন দফতরে।

আরও পড়ুন, আমফানের রেশ যেতে না যেতেই ফের দুর্যোগ, প্রবল ঝড়-বৃষ্টিতে রাজ্যে মৃত ৩

অপরদিকে, নতুন ভাড়ার তালিকা হয়েছে, প্রথম ২ কিলোমিটারের ভাড়া হবে ১৪ টাকা। পরবর্তী ৫ কিলোমিটারের ভাড়াগুলি ৫ টাকা করে বাড়ানোর প্রস্তাব দেওয়া হল। ফলে নতুন প্রস্তাব মতো ভাড়া হবে, প্রথম ২ কিলোমিটার ভাড়া ১৪, ২ থেকে ৭ কিলোমিটার ভাড়া ১৯ টাকা, ৭ থেকে ১২ কিমির ভাড়া ২৪ টাকা, ১২ থেকে ১৭ কিমির ভাড়া ২৯ টাকা, ১৭ থেকে ২২ কিমির  ৩৪ টাকা, ২২ থেকে ২৭ কিমির  ভাড়া হবে ৩৯ টাকা। উল্লেখ্য়, সাধারণত মিনিবাস ২৭ থেকে ৩০ আসনের হয়ে থাকে। মিনিবাস সংগঠন তাদের প্রস্তাবে জানিয়ে দিয়েছে তারা ১২ থেকে ১৪ আসনের যাত্রী নিয়ে এই প্রস্তাবিত ভাড়ায় বাস চালাতে রাজি। এই ভাড়াতে তাদের খরচ তারা তুলে নিতে পারবে। 

 

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের