আমফানের রেশ যেতে না যেতেই  ফের দুর্যোগে পড়ল বাংলা। দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস ছিলই। তবে সেই কালবৈশাখী যে ৯৬ কিলোমিটার বেগে হতে পারে সেটা অনেকেই আন্দাজ করতে পারেননি। আর যার জেরে রাজ্যে ফের মৃত্যু হল ৩ জনের।

আরও পড়ুন, আগামী ২ থেকে ৩ ঘন্টা টানা বৃষ্টি কলকাতা সহ রাজ্য়ে, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া
 

 বুধবার সন্ধেয় ব্যাপক কালবৈশাখীর পর ফের বৃহস্পতিবার সকাল থেকে ব্যাপক বৃষ্টি শুরু হয়েছে।  তীব্র বেগে ছুটে আসা  কালবৈশাখীর জেরে হুগলিতে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ওই ব্য়ক্তির নাম লালমোহন রায়গুপ্ত। গুরুতর আহত হন আরও ২ জন। এঁদের মধ্যে একজনকে আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই এলাকায় বহু বাড়িতে টিন, অ্যাসবেস্টসের চাল উড়ে গিয়েছে। উপড়ে পড়েছে বড় বড় গাছ। ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি। দুর্গাপুরেও মৃত্যু হয়েছে আরও একজনের।

আরও পড়ুন, বৃহস্পতিবার কলকাতা থেকে চালু অন্তর্দেশীয় বিমান পরিষেবা, উড়ান-সূচি নিয়ে বিভ্রান্তি


অপরদিকে, উত্তর ২৪ পরগনার হাড়োয়ার মল্লিকপুরে ঝড়ে পাঁচিল চাপা পড়ে ১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৫ জন। ঝড়ের দাপটে বাড়ির পাঁচিল ভেঙে আহত হন ৬ জন। উল্লেখ্য়, বৃহস্পতিবার ভোর রাত থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। হাওড়া অফিসের সতর্কতা, রাজ্যের কয়েকটি অঞ্চলে এই পরিস্থিতি চলতে পারে।  কারণ একদিকে উত্তর পূর্ভ ভারত থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা দক্ষিণবঙ্গের দিকে সরে এসেছে। অপরদিকে এই অক্ষরেখা গোটা গাঙ্গেয় উপত্যকায় মেঘপুঞ্জ তৈরি করেছে।

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের