রাজ্য়ে  গত ২৪ ঘণ্টায় দুই করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য় দফতর সূত্রে জানা গিয়েছে, ওই দুই জনের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, এ বার তাঁদের খুঁজে বার করতে বিশেষ দল গড়েছে  পৌরসভা। মৃত ওই দুই জনের গত ১৫ দিনের যাবতীয় ভ্রমণ-বৃত্তান্ত এবং বাড়ি ফিরে তাঁরা কোথায় কোথায় গিয়েছিলেন তা খতিয়ে দেখবে  পৌরসভার ওই বিশেষ দল।

আরও পড়ুন, ফের করোনা আক্রান্তের শেষকৃত্যে তুলকালাম, ধাপার শ্মাশানে বিক্ষোভ স্থানীয়দের


স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, বুধবার সকাল থেকে সেই তথ্য জোগাড় করা শুরু করেছেন ওই দলের সদস্যেরা। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, রাজবল্লভ সাহা  হাওড়ার দ্বিতীয় বাইলেনের বাসিন্দা। করোনা আক্রান্ত ওই প্রৌঢ়ের রাজস্থান ছাড়াও সপরিবার মালয়েশিয়া ঘুরতে যাওয়ারও ইতিহাস আছে। তাই ওই প্রৌঢ়ের পরিবারের ৪ জনকে মঙ্গলবার রাতেই কোয়রান্টিনে  পাঠানো হয়েছে। জানা গিয়েছে, বুধবার শিবপুর শ্মশানে সমস্ত নিয়ম মেনে দাহ করা হয় ওই প্রৌঢ়কে। সূত্রের খবর, শহরে করোনা আক্রান্ত এক মহিলা ও এক প্রৌঢ়ের মৃত্যুর পরেই পুর কর্তৃপক্ষের কাছে ওই দুই জনের যাবতীয় ভ্রমণ বৃত্তান্ত সহ এলাকায় গতিবিধি এবং তাঁদের আত্মীয়স্বজনদের তালিকা তৈরি করতে সাহায্য চায় প্রশাসন। যে বহুতলে ওই প্রৌঢ়ের পরিবার থাকে, সেই ফ্ল্যাট সহ স্থানীয় সব রাস্তাঘাট এবং বাজার বুধবার জীবাণুমুক্ত করার কাজ করে দমকলবাহিনী।

আরও পড়ুন, লকডাউনে বন্দিদশায় কলকাতা, ভরসা জোগাতে আমরা করব জয় গাইছে পুলিশ

  স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, হাওড়া জেলা হাসপাতাল ও জয়সওয়াল হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট ৩৫ জনকে এ দিন কোয়রান্টিনে পাঠানো হয়েছে। স্বাস্থ্য দফতরের এক কর্তা বলেন, 'ডুমুরজলা কোয়রান্টিন কেন্দ্রে এই মুহূর্তে সব শয্যা ভর্তি হয়ে যাওয়ায় আরও একটি কোয়রান্টিন কেন্দ্র তৈরি করার চেষ্টা চলছে। কারণ, হাওড়ায় করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারার আশঙ্কা রয়েছে।' অপরদিকে , হাওড়া জেলা হাসপাতালের চিকিৎসক ও নার্স সহ ২৯ জন স্বাস্থ্যকর্মীকে কোয়রান্টিনে পাঠানোয় কার্যত তথৈবচ অবস্থা, সেখানকার রোগী পরিষেবা। হাসপাতালের এক পদস্থ কর্তা বলেন, 'আপৎকালীন ভিত্তিতে আরও চিকিৎসক ও নার্স পাঠানোর জন্য আমরা রাজ্য সরকারকে অনুরোধ করেছি। করোনার উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীদের আইসোলেশনে রাখার ব্যবস্থা হয়েছে। হাসপাতালের সব ওয়ার্ড জীবাণুমুক্ত করার কাজও চলছে।'

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা
 

রাজ্যে আরও এক করোনা আক্রান্তের হদিশ,সংক্রমিতের সংখ্যা বেড়ে ২২