রাজ্যব্যাপী লকডাউনের  দুই দিন ২৫ ও ২৯ জুলাই কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না। শুক্রবার এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। তবে ওই দুই দিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে।

আরও পড়ুন, ২ বার নেঘেটিভ এসে পজিটিভ, কোভিডে মৃত্যু লালবাজারের পুলিসকর্তার

বিমান বন্দর সূত্রে খবর, ২৫ ও ২৯ জুলাই যেহেতু পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে সেই জন্য দমদম বিমানবন্দরের প্রয়োজনীয় অংশ খুলে রাখা হবে। তবে এই নির্দেশিকার জেরে ব্যাপক সমস্যা পড়েছেন যাত্রীরা। তাঁদের টিকিটের টাকা ফেরত দেওয়া হবে নাকি বিকল্প বিমানের ব্যবস্থা করা হবে তা নিয়ে ইতিমধ্যে ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রসঙ্গত. ২৩ জুলাই, রাজ্যব্যাপী লকডাউনের প্রথম দিন বিমান পরিষেবা নিয়ে ক্ষুব্ধ ছিল রাজ্য প্রশাসন। এই বিষয়ে নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রকের সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথাও বলেছিলেন । এরপরই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক রাজ্যের প্রস্তাব মেনে নিয়েছে। 

আরও পড়ুন, 'তার মৃত্যু একটি যুগের সমাপ্তি', নৃত্যশিল্পী অমলাশঙ্করের প্রয়াণে কী বললেন মমতা

উল্লেখ্য, ২৩ জুলাই লকডাউনের দিন বিমানবন্দরে যাত্রীদের আসা-যাওয়া করতে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছিল। এরপরই রাজ্যজুড়ে লকডাউনের দিন উড়ান পরিষেবা বন্ধ রাখার প্রস্তাব দেয় রাজ্য। শুক্রবার সেই প্রস্তাবেই সিলমোহর দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রক।  কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শনিবার প্রায় ৫০টি ও বুধবার প্রায় ৪২টি উড়ান ওঠানামা করার কথা ছিল। সবকটিই বাতিল করা হল। শুক্রবার দুপুরে নির্দেশিকা হাতে পেতেই যাত্রীদের এসএমএস ও ইমেল করে জানাতে শুরু করে দিয়েছে বিমান সংস্থাগুলি। তবে টিকিটের টাকা ফেরত দেওয়া হবে কিনা তা এখনও অনিশ্চিত।

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের