রাজ্যে করোনা আবহে বেসরকারী বাস পরিষেবা নিয়ে জট কাটছে না। বেসরকারি বাস সংগঠনের তরফে এত দিন অবধি জানানো হয়েছে যে, তাঁদের 'যত সিট তত যাত্রী'তে কার্যত ক্ষতির মুখ ছাড়া আর কিছু দেখছেন না। যা আয় হচ্ছে তাঁর থেকে খরচ বেশি হচ্ছে। তার উপর জ্বালানির দাম বেড়েছে।  তাই  রবিবারই জয়েন্ট কাউন্সিল বাস সিন্ডিকেট তরফে জানানো হয়েছে, রাজ‍্য সরকার বাসের ভাড়া বৃদ্ধি না করলে আগামীকাল থেকে রাজ‍্য জুড়ে বাস পরিষেবা বন্ধ থাকবে। আর আর তারই জেরে সোমবার অফিস যেতে গিয়ে বাস না পেয়ে অথৈ জলে যাত্রীরা।

 আরও পড়ুন, 'লকডাউনে রেলের ক্ষতি বেড়েই চলেছে', বন্ধ হতে পারে ১৭ জোড়া মেল-এক্সপ্রেস-প্যাসেঞ্জার ট্রেন


সোমবার এয়ারপোর্ট এক নম্বর গেটে বাসস্ট্যান্ডে যাত্রীদের লম্বা লাইন। এদিকে সেইভাবে বাসের দেখা নেই। যদিও বা দুই একটি সরকারি বাস আসছে এত ভিড় তাতে মানুষজন উঠতে পারছে না। কেউ কেউ বলছে এক ঘণ্টা আগে বাড়ি থেকে বেরিয়েছে। তাও বাসের দেখা পাচ্ছে না। ফলে অফিসে পৌঁছাতে অনেক দেরি হয়ে যাচ্ছে প্রচুর সমস্যার মধ্যে পড়ছে। বিমানবন্দর এলাকায় যাত্রী ভোগান্তি অব্যাহত। রাসবিহারীতেও একই ঘটনা ঘটেছে। বাস না পেয়ে জেরবার অফিস যাত্রীরা। প্রসঙ্গত,বেসরকারি বাসের জন্য ১৫০০ হাজার টাকা করে ভর্তুকি ঘোষণা করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিকে, রবিবার জয়েন্ট কাউন্সিল বাস সিন্ডিকেট তরফে জানানো হয়েছে, রাজ‍্য সরকার বাসের ভাড়া বৃদ্ধি না করলে ২৯ জুন সোমবার থেকে রাজ‍্য জুড়ে বাস পরিষেবা বন্ধ থাকবে। পাশাপাশি পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি কারণে বাস মালিকেরা দিশাহারা হয়ে পড়েছেন। অবিলম্বে এই সমস্যা সমাধানের জন্য রাজ‍্য সরকারের কাছে দাবি করেছেন তাঁরা।

আরও পড়ুন, অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস


এদিকে সোমবার পশ্চিমবঙ্গ জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারন সম্পাদক তপন বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'আমরা রাজ্য সরকারের কথায় বিনা পয়সায় পরিষেবা দিয়েছি বলে বলা যায়। কারণ ক্ষতি সম্মুখীন হয়ে দেওয়া মানেই বিনা পয়সায় দেওয়া। রাজ্যের বাস মালিকরা যাত্রী সাধারণের সুবিধার্থে ঘরের টাকা দিয়ে পরিষেবা দিয়েছে। তার মধ্যে এইমুহূর্তে ডিজেলের যে পরিমাণ দাম বেড়েছে, সেক্ষেত্রে কোনও মতেই পরিষেবা দেওয়া সম্ভব হবে না। রাজ্যের প্রায় ৯৫ শতাংশ বাস রাস্তায় নামেনি।' তবে এটাকে বাস বনধের কথা মানতে নারাজ তিনি। তিনি তাই যুক্তি দিয়ে জানালেন, 'আমরা এটাকে বাস পরিষেবা দিতে পারছি না বলেই উল্লেখ করব।' ওয়েস্ট বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, 'যত পারা যাবে, ততদিন পরিষেবা দেওয়া হবে। সেই হিসেব করেই সোমবার  তাঁদের সংগঠনের ২ হাজার বাসের মধ্যে সোমবার ৫০০ বাস নেমেছে। তাছাড়াও তিনি জানিয়েছেন পুলিশি কারণে ৫০ টি বাস বন্ধ। না হলে আরও কিছু গাড়ির পরিষেবা আমদের তরফে থাকতো। যতো দিন পারব সার্ভিস দেব,কারণ আমরাও মানুষের কাছে দায়বদ্ধ।'

 

রাজ্য়ে মৃতের সংখ্যা ৬০০ ছাড়াল, ভ্য়াক্সিনের অপেক্ষায় বিশ্ব

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি