Asianet News BanglaAsianet News Bangla

পেট্রোপণ্যের দাম বেড়েই চলেছে, রাজ্যের ৮ জেলায় ১০০ পার ডিজেল

আজ কলকাতায় পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৮ টাকা ১১ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা ৪৩ পয়সা।

Petroleum prices continue to rise, diesel price exceed 100 in 8 district of bengal bmm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 10:28 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম (fuel price) চড়া। আর তার রেশ এসে পড়ছে ভারতে (India)। তার ফলে প্রতিদিনই বাড়ছে জ্বালানির দাম। শনিবারের পর ফের রবিবারও বাড়ল দাম। আজ কলকাতায় পেট্রোলের দাম (Petrol Price) বেড়ে দাঁড়িয়েছে ১০৮ টাকা ১১ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম (Diesel Price) বেড়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা ৪৩ পয়সা। ইতিমধ্যেই রাজ্যের একাধিক জেলায় সেঞ্চুরি পার করেছে ডিজেল।  

ঝাড়গ্রামে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৮ টাকা ৯৪ পয়সা। আর ডিজেলের দাম লিটারপ্রতি ১০০ টাকা ১৬ পয়সা। পুরুলিয়ায় পেট্রোলের দাম লিটারপ্রতি ১০৯ টাকা ২৪ পয়সা আর ডিজেলের দাম ১০০ টাকা ৪৮ পয়সা। এছাড়া দার্জিলিংয়ে পেট্রোল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১০৯ টাকা ৬৪ পয়সায় আর ডিজেলের দাম লিটারপ্রতি ১০০ টাকা ৬৪ পয়সা। আলিপুরদুয়ারে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ২৯ পয়সা আর ডিজেলের দাম লিটারে ১০০ টাকা ৫২ পয়সা। কোচবিহারে পেট্রোল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১০৯ টাকা ১৭ পয়সায়। সেখানেও সেঞ্চুরি পাড় করেছে ডিজেল। দাম বেড়ে দাঁড়িয়েছে লিটার প্রতি ১০০ টাকা ৪০ পয়সা। নদিয়ায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ২৬ পয়সা ও ডিজেলের দাম ১০০ টাকা ৪৯ পয়সা। মুর্শিদাবাদে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৯ টাকা ৯ পয়সা। আর ডিজেলের দাম লিটার প্রতি ১০০ টাকা ৩৩ পয়সা। পাশাপাশি দক্ষিণ দিনাজপুরেও সেঞ্চুরি ছাড়িয়ে গিয়েছে ডিজেলের দাম। লিটার প্রতি দাম বেড়ে দাঁড়িয়েছে ১০০ টাকা পয়সা।  

আরও পড়ুন- রাজ্যে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই, রাশ টানতে ফিরছে কনটেনমেন্ট জোন

উৎসবের মরশুমেও (Festive Season) জ্বালানির দাম বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই বাড়ছে দাম। পরপর পাঁচদিন কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে। আজ লিটার প্রতি পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়েছে। তার ফলে শহরে পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৮ টাকা ১১ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৩৫ পয়সা। তার ফলে কলকাতায় ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯৯ টাকা ৪৩ পয়সা। 

আরও পড়ুন- আজ থেকে ৫ দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, খতিয়ে দেখবেন পাহাড়ের পরিস্থিতি

অন্যদিকে দিল্লিতে (Delhi) পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৭ টাকা ৫৯ পয়সা ও ডিজেলের দাম ৯৬ টাকা ৩২ পয়সা। মুম্বইতে (Mumbai) পেট্রোলের দাম সবথেকে বেশি। সেখানে পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১১৩ টাকা ৪৬ পয়সা। আর ডিজেলের দাম দাঁড়িয়েছে ১০৪ টাকা ৩৮ পয়সা। চেন্নাইতে (Chennai) পেট্রোলের দাম ১০৪ টাকা ৫২ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০০ টাকা ৫৯ পয়সা। 

আরও পড়ুন- 'রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে', হুঁশিয়ারি শুভেন্দুর

এদিকে জ্বালানির দাম বৃদ্ধির প্রভাব পড়েছে বাজার দরে। বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। সবজি থেকে শুরু করে মাছ, মাংস, ফলের দাম বেড়ে গিয়েছে। তেলের দাম বাড়ায় পরিবহণ খরচ অনেকটাই বেড়ে গিয়েছে। সেই কারণেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। এছাড়া তার সঙ্গে জুড়েছে টানা বৃষ্টি। ভারী বৃষ্টির ফলে ফসল নষ্ট হয়ে যাওয়াতেও দাম বেড়ে গিয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তার ফলে টান পড়ছে মধ্যবিত্তের পকেটে। 

Follow Us:
Download App:
  • android
  • ios