অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের প্রয়াণে শোকস্তব্ধ সিনেমা জগৎ। শোকস্তব্ধ রাজনৈতিক মহলও। বর্ষীয়ান অভিনেতার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ থেকে শুরু করে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। গভীর শোকপ্রকাশ করেছেন সিপিএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য। প্রিয় অভিনেতার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্যও।

আরও পড়ুন-'এই শূন্যতা পূরণ করা কঠিন', সৌমিত্রর প্রয়াণে গভীর শোকপ্রকাশ রাজ্যপালের

''সৌমিত্র চট্টোপাধ্য়ায় আজ আর আমাদের মধ্যে নেই। সাংস্কৃতিক জগতে আজ একটা বড় ক্ষতি হয়ে গেল। সিনেমা জগতে তিনি মহীরূহ ছিলেন। পরিচালক সত্যজিৎ রায়ের কাছে তিনি তাঁর প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তিনি প্রমাণ করে গিয়েছেন, যে কোনও পরিচালকের কাছেই তিনি অনবদ্য। বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন সৌমিত্র চট্টোপাধ্য়ায়। শুধু সিনেমা জগৎ বলে নয়, সাংস্কৃতিক জগতেও তিনি ছিলেন অনবদ্য়''। প্রতিক্রিয়া কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যের।

আরও পড়ুন-বাংলাতেই সৌমিত্রকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী, 'দাদা' বলে শেষযাত্রায় সম্বোধন করলেন অমিত শাহ

''সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের মৃত্যু বাংলার সমাজ জীবনে একটা বড় ক্ষতি এনে দিয়েছে। তাঁর পরিবারবর্গের প্রতি আমার সমবেদনা রইল। পরিজনদের বলব, তিনি যা দিয়ে গিয়েছেন, আপনারা সেই পরিবারের মানুষ হিসেবে তরুণ সমাজকে সেই শিক্ষাটা দিন। এটাই আপনাদের কাছে আমার অনুরোধ''। মন্তব্য প্রদীপ ভট্টাচার্যের।