Asianet News BanglaAsianet News Bangla

আজ থেকে পরিস্থিতির উন্নতি দক্ষিণবঙ্গে, দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

বুধবার কলকাতায় মূলত মেঘলা আকাশ।  তবে এদিন থেকে পরিস্থিতির উন্নতি হতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।
 

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 15 September RTB
Author
Kolkata, First Published Sep 15, 2021, 8:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


বুধবার কলকাতায় মূলত মেঘলা আকাশ। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতায় দু-এক পশলা হালকা -মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ। নিম্নচাপের জেরে টানা বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তবে এদিন থেকে পরিস্থিতির উন্নতি হতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 15 September RTB

 আরও পড়ুন, Climate Change: তবে কি জলবায়ু পরিবর্তনের ভয়ঙ্কর থাবা পড়ছে এই রাজ্যে, সামনে এল সরকারি তথ্য
 টানা ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গে অধিকাংশ জায়গায় জল জমেছে। পশ্চিমের জেলায় ভারী বৃষ্টির জেরে চরম ভোগান্তির সম্মুখীন মানুষ। বুধবার থেকে পরিস্থিতির উন্নতি। মৎস্যজীবীদের জন্য আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে। গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ আবহাওয়া দপ্তরের। গভীর নিম্নচাপ উত্তর ওড়িশা ও উত্তর ছত্তিশগড়ে অবস্থান করছে। আরও ২৪ ঘন্টায় এটি সরে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে যাবে। মধ্যপ্রদেশে এটি শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হবে। আরও একটি নিম্নচাপ গুজরাট এলাকায় অবস্থান করছে। এই দুই সিস্টেমকে যুক্ত করেছে  মৌসুমী অক্ষরেখা। দক্ষিণবঙ্গে  এদিনও মেঘলা আকাশ রয়েছে। হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে প্রায় সব জেলাতেই। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম ,পুরুলিয়া এবং বাঁকুড়া। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বিক্ষিপ্তভাবে চলবে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 15 September RTB

আরও পড়ুন, 'চাইলে তাঁর বাড়িতে আসুক ', পার্থ-র আমন্ত্রণেই কি সোজা শিল্পভবনে পৌছল CBI

টানা বৃষ্টিতে তাপমাত্রা   স্বাভাবিকের থেকে নীচে নেমেছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে ।   শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।   সর্বনিম্ন  ৯২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.১ ডিগ্রী। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন  ৬৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রী। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।   সর্বনিম্ন  ৭৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

   আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Rain fall  forecast  in Kolkata and West Bengal on 15 September RTB

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 15 September RTB

Follow Us:
Download App:
  • android
  • ios