বৃহস্পতিবার সারাদিনই কলকাতার আকাশ মেঘলা রয়েছে। যদিও মেঘের কারণ গরম বাড়েনি। যদিও রাজ্য় জুড়ে লকডাউনের জেরে, লোকজন বাড়িতে থেকে গরম থেকে কিছুটা মুক্তি পাচ্ছেন। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েক দিন ঝড় বৃষ্টি চলবে রাজ্যজুড়ে।  কলকাতাতেও  ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন,করোনা আক্রান্ত চিকিৎসক, রোগী ভর্তি বন্ধ হওয়ার আশঙ্কা এবার ন্যাশনাল মেডিক্যালে

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস।   শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৮ শতাংশ।  বৃহস্পতিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।  আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। এবং বঙ্গোপসাগরে বিপরীতে ঘূর্ণাবর্ত। ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকা। সমুদ্রের মাঝে এই ঝড়ের জেরে সমুদ্র উত্তাল হবে।  একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে ওডিশা পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত হয়েছে। এর প্রভাবেই আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে রাজ্যের বিভিন্ন এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় ঝড়ের সম্ভাবনা থাকছে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। দার্জিলিং, জলপাইগুড়ি,কালিম্পং-এ  শিলাবৃষ্টির সম্ভাবনাও প্রবল রয়েছে।  

আরও পড়ুন, করোনা আক্রান্ত সদ্য়োজাতের মা-বাবা, মাত্র ২১ দিনেই নবজাতককে দেখতে হল কঠোর পৃথিবী

অপরদিকে, সিকিম সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে শুক্রবার সমুদ্রে যেতে নিষেধ মৎস্যজীবীদের।  উত্তর-পশ্চিম ভারতে নতুন করে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা আগামী ১৭ই এপ্রিল। এর জেরে আবহাওয়ার পরিবর্তন হবে। আগামী ৪৮ ঘণ্টায় আসাম, মেঘালয়, মিজোরাম, ত্রিপুরাতে ভারী বৃষ্টির পূর্বাভাস।বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তর পশ্চিম ভারতের রাজ্য সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও। শনিবার এবং রবিবার ঝড়-বৃষ্টি বাড়ার সম্ভাবনা। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝার উঠছে শুক্রবার রাতে। এর প্রভাবে আবহাওয়ার পরিবর্তন হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। মূলত জম্মু কাশ্মীর লাদাখ উত্তরাখন্ড সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রা বাড়বে তেলেঙ্গানা ও কর্নাটকেও।

 



আরও পড়ুন, লকডাউনে কলকাতায় আটকে পড়ে আত্মহত্য়ার চেষ্টা, হাসপাতালে চিকিৎসাধীন ভিন রাজ্য়ের ইঞ্জিনিয়ার

করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার