রেশন কার্ড না থাকলেও মিলবে রেশন। এবার তার জন্য় দেওয়া হবে বিশেষ কুপন। আগামী সোমবার থেকে  গ্রাহকদের হাতে সেই কুপন তুলে দেওয়া হবে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে যে, আগামী ১০ এপ্রিল থেকে গ্রাহকদের রেশন সামগ্রী দেওয়া হবে। 

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের

রাজ্য সরকার ইতিমধ্যেই বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার পরিপ্রেক্ষিতেই গোটা রাজ্যে প্রতিদিন রেশন দেওয়া চলছে। শনিবার খাদ্যভবনে এই বিষয় নিয়ে বৈঠক করেন কলকাতার মেয়র ও খাদ্যমন্ত্রী। কলকাতায় বরো চেয়ারম্যানদের কাছে ইতিমধ্য়েই পৌছে গেছে ওই বিশেষ কুপন। প্রয়োজনে এই কাজে কাউন্সিলরা সাহায্য করবেন। জেলার প্রতিটি ব্লকে ব্লকে ব্লক লেভেল অফিসাররা এই কুপন দেওয়ার কাজ করবেন। প্রত্যেক জেলাশাসকদের কাছেও এই বিশেষ কুপন পৌঁছে গিয়েছে। পাশাপাশি পৌঁছে গিয়েছে, ব্লক উন্নয়ন আধিকারিকদের কাছেও। এরই মধ্যে অভিযোগ মিলছে না রেশনে আটা। একাধিক জায়গা থেকে আসা অভিযোগ মেনে নিচ্ছে খাদ্য দফতর। খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, করোনা পরিস্থিতির জন্য়ই রাজ্য়ের বেশীরভাগ আটা কলে কর্মীরা আসছেন না।

আরও পড়ুন, 'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার


সোমবার থেকে ব্লক লেভেল অফিসারদের কুপন দেওয়ার কাজ শুরু করে দিতে বলা হয়েছে। ৩৪১ জন ব্লক উন্নয়ন আধিকারিকদের সাথে গোটা বিষয়টি দেখবেন ৮ জন অফিসার। তারা প্রত্যেকটি বিষয় মনিটরিং করবেন। অপরদিকে আগামী সপ্তাহের শুরুতেই খাদ্যমন্ত্রী, অতিরিক্ত জেলাশাসক খাদ্য দফতরের সঙ্গে  ভিডিও কনফারেন্সে বসবেন।  এই মুহূর্তে কলকাতায় ২ লাখ ৭৩ হাজার গ্রাহকের কাছে কাড নেই। সেই সমস্ত গ্রাহকদেরও সোমবার থেকেই কুপন দেওয়া  শুরু হবে। 

 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ