ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট বন সহায়ক পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ২০২০-এর ৬ অগাস্ট। প্রায় ২,০০০ পদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক ভাবে অস্থায়ী ভিত্তিতে এক বছরের জন্য এই নিয়োগ করা হলেও পরবর্তীকালে মেয়াদ বাড়ানো যেতে পারে।

আরও পড়ুন, চিকিৎসকের মৃত্য়ুতে ২৩ লক্ষ টাকার বিল, স্বাস্থ্য় ভবনে খবর যেতেই কমে গেল ৭ লক্ষ  

বন দপ্তর এক নির্দেশিকায় জানিয়েছে অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেই ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে বন সহায়কদের নিয়োগ করা হবে। মাসিক ১০,০০০  টাকার বেতনের এই চুক্তিভিত্তিক চাকরির মেয়াদ মাত্র ১ বছর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও এই পদে নিযোগ করা হবে। উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতেও নিয়োগ করা হচ্ছে। বন দপ্তরের বিভিন্ন শাখা বিভাগেও বন সহায়করা নিযুক্ত হবেন। 

আরো পড়ুন, রোগীর কাছ থেকে নেওয়া যাবে না লাগাম ছাড়া বিল, বেসরকারি হাসপাতালকে সতর্ক করল কমিশন


অপরদিকে, নিয়ম মাফিক তফসিলি জাতি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হলেও পরবর্তী কালে মেয়াদ বৃদ্ধি হতে পারে। অপরদিকে, প্রার্থীদের স্ক্রিনিং, পারসোনালিটি টেস্ট, ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করা হবে। বিস্তারিত তথ্য জানতে www.westbengalforest.gov.in এই ওয়েবসাইটের ঠিকানা ক্লিক করুন। বিস্তারিত বাকি তথ্য জানার জন্য বিজ্ঞপ্তিতে চোখ রাখতে জানানো হয়েছে।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের