পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শুক্রবার পাওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১ হাজার ৮৯৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে আক্রান্তের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। পরিস্থিতি সামাল দিয়ে লাগছে অধিক সংখ্য়ায় ভেন্টিলেটর। আর এবার  বেলেঘাটা আইডি হাসপাতালকে পিপিই কিট ও ভেন্টিলেটর দিল ভারতীয় স্টেট ব্যাঙ্ক। 

 আরও পড়ুন, মাস্ক না পরায় গ্রেফতার ৭, শহরে কড়া টহলদারি চালাচ্ছে পুলিশ


বিশেষজ্ঞদের মতে, করোনা রোগীদের চিকিত্‍সায় অপরিহার্য হল ভেন্টিলেটর। আর সংক্রমণ রুখতে কোভিড যোদ্ধাদের ক্ষেত্রে অন্যতম  পার্সোনাল প্রোটেকশন ইক্যুইপমেন্ট বা পিপিই। দেশে এই দুটোই চাহিদার তুলনায় যোগান এখনও কম। এই পরিস্থিতিতে কোভিড চিকিত্‍সায় সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারতীয় স্টেট ব্যাঙ্ক। শুক্রবার এসবিআই-এর বেলেঘাটা ব্রাঞ্চের তরফে বেলেঘাটা আইডি হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে ৫টি ভেন্টিলেটর এবং ৩০০টি পিপিই কিট।

আরও পড়ুন, ৩১ জুলাই পর্যন্ত দিল্লি-কলকাতায় উড়ান বন্ধ, সঙ্গে নিষিদ্ধ আরও ৫ হটস্পট শহর

 প্রসঙ্গত, শহর ও শহরতলি জুড়ে একাধিক এসবিআই শাখায় কর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন। এমনকি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন অনেক কর্মী। এই পরিস্থিতি স্বাভাবিকভাবেই রীতিমত আতঙ্কিত ব্য়াঙ্ক কর্মীরা। তবে এমনই কঠিন পরিস্থিতি সাহায্য়ের হাত এগিয়ে দিতে ভূলল না  স্টেট ব্যাঙ্ক।

 

  করোনা আক্রান্ত আরও ১৯ ব্য়াঙ্ক কর্মী, ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন কেন্দ্র করার প্রস্তাব

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের