১১ ডিসেম্বর টেটের লিখিত পরীক্ষা, পুজোর পর থেকেই শুরু হবে রেজিস্ট্রেশনও

| Sep 26 2022, 08:21 PM IST

১১ ডিসেম্বর টেটের লিখিত পরীক্ষা, পুজোর পর থেকেই শুরু হবে রেজিস্ট্রেশনও

সংক্ষিপ্ত

পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই নতুন করে টেট পরীক্ষার প্রতিশ্রুতি দিয়েছিলেন গৌতম পাল। সেই কথা রাখলেন তিনি। শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠকেই সডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নিয়োগের জন্য নতুন করে টেট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। 

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই হবে টেট। সোমবার দুপুরেই এই কথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। পর্ষদের সঙ্গে শিক্ষা দফতরের বৈঠকের পর সেদিন বিকেলেই জানিয়ে দেওয়া হয় টেটের তারিখও। পর্ষদের পক্ষ থেকে জানানো হয় প্রাথমিক শিক্ষক নিয়োগের পরবর্তী পরীক্ষা হবে ১১ ডিসেম্বর। এই সংক্রান্ত বিজ্ঞপ্তিও জারি করা হবে পুজোর আগেই। সোমবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানান পর্ষদ চেয়ারম্যান গৌতম পাল। 

১১ হাজার শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগের (টেট) পরবর্তী পরীক্ষা হতে চলেছে ১১ ডিসেম্বর। সোমবার সাংবাদিক বৈঠকে ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদের। পুজোর আগেই জারি হবে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি। পুজোর পর অর্থাৎ  লক্ষ্মীপুজোর পর এবং কালীপুজোর আগে থেকে শুরু হবে রেজিস্ট্রেশনের প্রক্রিয়া। পোর্টাল কবে থেকে খোলা হবে সে বিষয় এখনও কিছু জানানো না হলেও সেই সংক্রান্ত নোটিফিকেশন দেওয়া হবে বলে জানানো হচ্ছে পর্ষদের তরফে। পোর্টাল খোলার পর থেকেই চাকরীপ্রার্থীরা নিজেদের নাম পোর্টালে নথিভুক্ত করতে পারবেন। পোর্টালের মাধ্যমেই ডাউনলোড করতে হবে অ্যাডমিট কার্ড। 

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন - অনুব্রত-কন্যা সুকন্যাকে জেরা করার শুরুতেই ধাক্কা, আজ তাঁর মন ভালো নেই 

পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই নতুন করে টেট পরীক্ষার প্রতিশ্রুতি দিয়েছিলেন গৌতম পাল। সেই কথা রাখলেন তিনি। শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠকেই সডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নিয়োগের জন্য নতুন করে টেট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। সোমবার সকালে প্রাথমিক শিক্ষা পর্ষদের সঙ্গে বৈঠকের পর সংবাদমাধ্যমকে সেই সিদ্ধান্তের কথা জানান শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। পরে সোমবার বিকেলেই ফের সাংবাদিক সম্মেলন করে পরীক্ষর দিনক্ষণ জানানো হয়। 

আরও পড়ুন কোটি টাকার লেনদেন সত্ত্বেও অনুব্রত-কন্যার বাড়িতে সময় মাত্র ১০ মিনিট, কেন চলে গেলেন সিবিআই কর্তারা?

আরও পড়ুন - এবার নজরে অনুব্রতর দেহরক্ষী, ৪৪ লক্ষ নগদ থেকে আরম্ভ করে মিলল ৩৫-টি বেআইনি সম্পত্তির হদিশ

Read more Articles on