কলকাতা মেট্রো রেলের সম্প্রসারিত রুটের দক্ষিণেশ্বর পর্যন্ত পরিষেবা শুরু হবে আগামী বছরের জানুয়ারি মাসে। অন্তত এমনটাই পরিকল্পনা করে রেখেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।এই পরিষেবা শুরু হলে  উপকৃত হবেন বহু মানুষ।

 

 

আরও পড়ুন, ব্যবসায়ীর বাড়ি থেকে পিস্তল চুরি, অভিযুক্ত সহ আগেয়াস্ত্র উদ্ধারে উঠেপড়ে লেগেছে লালবাজার

নতুন বছরের শুরুতেই উপহার

বৃহস্পতিবার কলকাতা মেট্রো রেলের উচ্চপদস্থ এক আধিকারিক জানিয়েছেন, প্রাথমিকভাবে দুর্গাপূজার পরে এবং কালী পূজার আগে মেট্রো পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছিলের তারা। কিন্তু লকডাউন এবং অন্যান্য আনুষাঙ্গিক কারণে কাজের গতি শ্লথ থাকার জন্য সঠিক সময়ে সমস্ত কাজ সম্পূর্ণ করা যায়নি। একইসঙ্গে তিনি জানিয়েছেন, বর্তমানে যা পরিস্থিতি তাতে জানুয়ারি মাসের আগে সম্প্রসারিত রুটের পরিষেবা শুরু করা সম্ভব নয়। মেট্রো রেল সূত্রে খবর, এখনও পর্যন্ত সিগনালিং ব্যবস্থা এবং মেট্রো স্টেশনের উপরে থাকা স্লাইডিং ডোর এর কাজ সম্পূর্ণ হয়নি এই সমস্ত কাজ সম্পন্ন করতে আরও কিছুটা সময় লাগবে। তবে মেট্রো কর্তৃপক্ষ আশাবাদী নতুন বছরের শুরুতেই শহর কলকাতার মানুষকে বিশেষত উত্তর কলকাতা এবং উত্তর শহরতলীর মানুষদের সম্প্রসারিত মেট্রো পরিষেবা সুবিধা দিতে পারা যাবে। 

আরও পড়ুন, ২ স্ত্রীর সঙ্গে লাইভ স্ট্রীমিং চলাকালীন সঙ্গম, পুলিশের জালে গুণধর যুবক

 

 

উপকৃত হবেন মূলত কারা কারা 

এই পরিষেবা শুরু হলে কেবল উত্তর কলকাতা কিংবা উত্তর ২৪ পরগনার মানুষ উপকৃত হবেন এমনটাই নয়। এর মাধ্যমে উপকৃত হবেন হুগলি এবং হাওড়া জেলার বহু সংখ্যক যাত্রী। কারণ দক্ষিনেশ্বর থেকে বালি ব্রিজ পেরিয়ে গেলেই মিলবে হাওড়া বর্ধমান মেন লাইন, হাওড়া বর্ধমান কর্ড লাইন এবং হাওড়া তারকেশ্বর লাইন ফলে সেখানকার যাত্রীরাও দক্ষিণ কলকাতা কিংবা মধ্য কলকাতায় পৌঁছানোর জন্য ব্যবহার করবেন কলকাতা মেট্রো রেলের এই সম্প্রসারিত অংশ।