করোনা ভাইরাস  সংক্রমণ মোকাবিলায় এবার তৎপর রাজ্য দমকল বিভাগ। সংক্রমন এড়াতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে বাজারগুলিতে স্যানিটাইজিং করা হল। দমকলের জলের ট্যাঙ্কে ফিনাইল ও স্যানিটাইজার মিশিয়ে স্প্রে করা হল রাজ্য়ের একাধিক এলাকায়।

আরও পড়ুন, করোনা যুদ্ধের সৈনিক সাংবাদিকরাও, ১০ লক্ষ টাকার স্বাস্থ্যবিমার কথা ঘোষণা মমতার

সূত্রের খবর, বসিরহাট মহকুমার মিনাখাঁ ব্লকের, মালঞ্চ বাসন্তী আহিরে পথেরসাথি ভবন,মালঞ্চ বাজার, মিনাখাঁ গ্রামীণ হাসপাতাল, থানা বিডিও অফিস সহ, মিনাখাঁর সমস্ত এলাকায় জীবাণু মুক্তকরণ রাজ্য দমকল বিভাগের ।  রবিবার সকাল থেকে  দমকল বাহিনী জীবাণু মুক্ত করলেন সমস্ত মিনাখাঁর সমস্ত জনবহুল এলাকায়। পাশাপাশি উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা সুন্দরবন এ যাওয়ার  যোগাযোগের মাধ্যম এই কলকাতা-বাসন্তী হাইওয়ে। এই গুরুত্বপূর্ণ রাস্তা। বিশেষ করে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একদিকে যেমন ছোট বড় গাড়ি ও শ্রমিকরা এই রাস্তা দিয়ে যাতায়াত করে। পাশাপাশি মিনাখার বাজারে মাছের আরত সেগুলোকেও জীবাণুমুক্তকরণ করা হয়।

আরও পড়ুন, আকাশ ঝেঁপে পুষ্প বৃষ্টি শহরের কোভিড হাসপাতালে, পাপড়ি ছড়িয়ে চিকিৎসকদের সম্মান জানাল বায়ু সেনা

  বাজারগুলিতে বহু মানুষের সমাগম হওয়ার পাশাপাশি প্রচুর নোংরা আবর্জনা হচ্ছে। এরফলে ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। সংক্রমন এড়াতেই বাজারগুলিতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে স্যানিটাইজার ফিনাইল দিয়ে স্প্রে করা হচ্ছে। মূলত করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।
 

 

এনআরএসে করোনা আক্রান্ত আরও ১৩, একজনের রিপোর্ট আসার আগেই মৃত্যু

টানা ২ সপ্তাহ পর খুলল হাওড়া হাসপাতাল, করোনাকে হারিয়ে কাজে যোগ দিলেন সুপার

 করোনা আক্রান্ত এবার জোড়াবাগান ট্রাফিক গার্ডের এক পুলিশকর্মী, বাঙ্গুর হাসপাতালে তিনি চিকিৎসাধীন

টিকিয়াপাড়া কাণ্ডে কড়া পদক্ষেপ নিল পুলিশ, গ্রেফতার প্রধান অভিযুক্ত শাকিব সহ আরও ১৩

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর