Asianet News BanglaAsianet News Bangla

তিন কেন্দ্রের প্রার্থী ঘোষণা করল তৃণমূল, উপনির্বাচনের আগে বিজেপিকে কী পরামর্শ দিলেন মদন

ভোট ঘোষণার পরদিনই প্রার্থীদের নাম জানিয়ে দিল তৃণমূল কংগ্রেস। বিজেপিকে বিশেষ পরামর্শ দিলেন মদন মিত্র।

TMC announce candidates for wB by-poll, Madan Mitra advises BJP not to waste money ALB
Author
Kolkata, First Published Sep 5, 2021, 8:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবারই পশ্চিমবঙ্গের ফাকা থাকা ৫টি বিধানসভা কেন্দ্রের মধ্যে, ভবানীপুর, জঙ্গিপুর ও সামশেরগঞ্জ - ই ৩ আসনের উপনির্বাচনের দিন ঘোষণা করেছে ভারতের নির্বাচন কমিশন। ই নিয়ে বিতর্কের মধ্যেই রবিবার তিনটি কেন্দ্রেরই প্রার্থীদের নাম ঘোষণা করে দিল শাসক দল তৃণমূল কংগ্রেস। ভবানীপুর কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে শনিবার রাত থেকেই দেওয়ার লিখন, পোস্টার,ব্যানার দেওয়া শুরু হয়ে গিয়েছিল। জঙ্গিপুর ও সামশেরগঞ্জ আসন থেকে ঘাসফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, যথাক্রমে প্রাক্তন শ্রম প্রতিমন্ত্রী জাকির হুসেন ও আমিরুল ইসলাম। 

২০১১ সালে প্রথমবার তৃণমূল কংগ্রেসক্ষমতায় আসার পর, ভবানীপুর কেন্দ্র থেকেই উপনির্বাচনে জয়ী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরের নির্বাচনেও কই কেন্দ্র থেকে পুনর্নির্বাচিত হন তৃণমূল সুপ্রিমো। ২০২১-ে অবশ্য আসন বদলে তিনি নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। পশ্চিমবঙ্গে তৃণমূল বড় জয় পেলেও, নন্দীগ্রাম আসনে বিজেপির শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অল্প ভোটে পরাজিত হয়েছিলেন মমতা নিজে। নির্বাচনের পর ভবানীপুর কেন্দ্র থেকে ঘাসফুল প্রতীকে বিজয়ী শোভনদেব চট্টোপাধ্যায়, ইস্তফা দিয়েছিলেন। সেই আসনেই ফের লড়বেন মমতা। 

 "

অন্যদিকে করোনাভাইরাস সংক্রমনের জেরে নির্বাচনের মাত্র কয়েকদিন আগে সামশেরগঞ্জ েবং জঙ্গিপুর - মুর্শিদাবাদের দুই আসনের বাম-আইেসফ সমর্থিত কংগ্রেস প্রার্থীদের মৃত্যু হয়েছিল। সেই কারণে স্থগিত হয়ে গিয়েছিল ওই দুই আসনের ভোটগ্রহণ। ভবানীপুরের সঙ্গে সঙ্গেই  ই দুই আসনে ভোট গ্রহণ করা হবে। 

আরও পড়ুন - হস্তমৈথুনের ফতোয়া জারি করেছিল বিন লাদেন - অতৃপ্ত যৌন-খিদেই কি হিংস্র করে তোলে জঙ্গিদের, দেখুন

আরও পড়ুন - অকুতোভয় আফগান মহিলাদের রুখতে ব্যর্থ তালিবানি বন্ধুকও - খোদ রাজধানীতেই বিক্ষোভ, দেখুন

আরও পড়ুন - পঞ্জশির কাদের দখলে, প্রবল ধোঁয়াশা - তালিবানদের সঙ্গেই লড়ছে আল-কায়েদা, পাকিস্তানও

েদিকে, রবিবারই তৃণমূল নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র, ভবানীপুর উপনির্বাচনে বিজেপিকে অর্থ অপচয় না করার পরামর্শ দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাতকারে তিনি দাবি করেছেন, 'এই নির্বাচন সম্পূর্ণ একতরফা হবে'।  

TMC announce candidates for wB by-poll, Madan Mitra advises BJP not to waste money ALB

TMC announce candidates for wB by-poll, Madan Mitra advises BJP not to waste money ALB

Follow Us:
Download App:
  • android
  • ios