Asianet News BanglaAsianet News Bangla

Meghalaya TMC: কংগ্রেস পারেনি, মোদীকে রুখতে পারবেন দিদি, কলকাতা বললেন মুকুল সাংমা

মঙ্গলবার কলকাতার এটকটি বেসরকারি হোটেল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। মোঘালয়ের ১২ ঘাসফুল নেতা উপস্থিত ছিলেন।

We want Mamata Banerjee to fight against BJP,  says Meghalaya TMC leader Mukul Sangma bsm
Author
Kolkata, First Published Nov 30, 2021, 4:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপিকে (BJP) রুখতে তৃণমূল কংগ্রেসকেই (TMC) প্রয়োজন। নরেন্দ্র মোদীর (Narendra Modi) সামনে দাঁড়িয়ে লড়াই করার জন্য দিদি একমাত্র যোগ্যব্যক্তিত্ব। তাই তৃণমূল কংগ্রেস নেত্রীর হাত ধরে তাঁকে শক্তিশালী করছি আমরা। সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়েছে তেমনই জানিয়েছেন মেঘালয়ার তৃণমূল কংগ্রেস নেতা মুকুল সাংমা। সম্প্রিত তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁর হাত ধরে ১২ জন বিধায়ক তৃণমূলের খাতায় নাম লিখিয়েছে। কলকাতায় সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ওপর আস্থা রাখলেন মেঘালয়ের তৃণমূল নেতারা। 

মঙ্গলবার কলকাতার এটকটি বেসরকারি হোটেল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। মোঘালয়ের ১২ ঘাসফুল নেতা উপস্থিত ছিলেন। সেখানেই মেঘালয় বিধানসভার বিরোধী নেতা মুকুল সাংমা বলেন, হাজার হাজার কংগ্রেস কর্মীর অনুভূতিকে স্বীকৃতি দিয়েই তাঁরা দল ছেড়ে তৃণমূলে যোগ দান করেছেন। মেঘালয়ের পাশাপাশি উত্তর পূর্বের রাজ্য ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে তাঁরা উদ্বেগ্ন। বিরেধী রাজনৈতিক দলের ভূমিকা পালনে ব্যার্থ হয়েছে কংগ্রেস। স্থানীয় মানুষ একটি বিকল্প চাইছেন। সেই কারণেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোদ দিয়েছিলেন। তিনি আরও বলেন উত্তর পূর্বের রাজ্যগুলি ও দেশ জুড়ে মানুষ চাইছেন একটি যোগ্য বিরোধী দল। তিনি আরও বলেন কয়েক রাজ্যেই এজাতীয় পরিবর্তন হতে পারে। স্থানীয় বাসিন্দাদের আশা আর আকাঙ্খাকে সম্মান জানিয়েছেন তাঁরা। 

Meghalaya TMC: মেঘালয়ার তৃণমূল নেতাদের শুভেচ্ছা মমতার, দলের সভাপতি চার্লস পিনগ্রোপ

Parliament: ১২ সাংসদের সাসপেনশন অব্যাহত রাখলেন নাইডু, ওয়াক আউট করে বিক্ষোভের পথে বিরোধীরা

India vs China: মোদীর নেতৃত্বে চিনকে টক্কর ভারতের, কতটা এগিয়ে দেশ বললেন রাজনৈতিক বিশ্লেষক

সাংমার কথায় কলকাতা মেঘালয়ের বাসিন্দাদের জন্য দ্বিতীয় বাড়ি। আগামী কয়েক মাসের মধ্যেই সেখানে তৃমূলের শক্তিশালী সংগঠন তৈরি হবেয যার নেতৃত্বে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁরা যে দীর্ঘ দিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত থাকবেন তাও স্পষ্ট করে দিয়েছেন। তৃণমূল নেত্রীর ওপর তাঁদের গভীর আস্থা রয়েছে বলেও জানিয়েছেন মুকুল সাংমা। তিনি আরও বলেন দিদির নেতৃত্বেই পরিবর্তন আসবে বলেও তিনি আশাবাদী। 

পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সির উপস্থিতিতে সাংবাদিক বৈঠক হয়। সেখানে মেঘালয় তৃণমূল কংগ্রেসের সভাপতি চার্লস পিংগ্রোপ মমতা বন্দ্যোপাধ্যায়ে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও বলেছেন মেঘালয়ের উন্নতির  জন্য সবরকম পদক্ষেপ করা হবে। 

দলীয় সূত্রের খবর সোমবার কলকাতাতেই মেঘালয় তৃণমূলের সভাপতি নির্বাচন হয়েছিল। সেখানেই দলের সব বিধায়করা পিনগ্রোপকে দলের সভাপতি বেছে নিয়েছেন। আগেই মুকুল সাংমা বিধানসভায় দলের নেতা মনোনীত হয়েছিলেন। সাংমার বাড়িতেই সেই নির্বাচন হয়েছিল। এদিন মেঘালয়ের নেতাদের সঙ্গে বৈঠকও করেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সূত্রের খবর সেখানেই ঠিক হয় দলের পরবর্তী রণকৌশল। 

Follow Us:
Download App:
  • android
  • ios