রবিবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ ও আদ্রতা জনিত কারণে অস্বস্তি চরমে।  হাওয়া অফিস জানিয়েছে, রবিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী চার দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। মঙ্গলবার ও বুধবার ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগ হতে পারে ঝড়ের। উত্তরবঙ্গ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দু-এক জেলায়।

আরও পড়ুন, কলেজ-বিশ্ববিদ্যালয় খুলতেই ১ মাসের মধ্যে ফাইনাল সেমিস্টার, স্বাস্থ্য়বিধি মেনেই পরীক্ষা হোম সেন্টারে 


হাওয়া অফিস জানিয়েছে,  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৮ শতাংশ। রবিবার  উত্তরবঙ্গের মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা। অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস। দক্ষিণবঙ্গে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি।  দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হতে পারে বিকেল বা সন্ধ্যের দিকে।  দুই বঙ্গেই আগামীকাল সোমবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 রাজ্যজুড়ে ঝড় বৃষ্টি বাড়বে মঙ্গলবার ও বুধবার । মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এ ভারী বৃষ্টির পূর্বাভাস । ভারী বৃষ্টি  দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় বইবে পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রামেও। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা ।বুধবারেও  কালবৈশাখী হতে পারে। মুর্শিদাবাদে সব থেকে বেশি সম্ভাবনা রয়েছে । ঝড় বৃষ্টি হতে পারে নদীয়া,বীরভূমেও।উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এর মত দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুরের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর