রবিবার শহর কলকাতার আকাশ সারাদিন মেঘলাই থাকবে। জলীয়বাস্পের কারণে আজ সারাদিন গরম অনুভূত হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে,  শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আগামী ২৪ ঘণ্টায় কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে। এই ঝড়-বৃষ্টি চলবে আগামী চার দিন। উত্তরবঙ্গের ঝড়-বৃষ্টির বাড়বে মঙ্গলবার থেকে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও আরও চার দিন টানা ঝড়-বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, শ্রমিকদের ফেরাতে কেন্দ্র দিচ্ছে ৮৫ শতাংশ,রাজ্য়কে দুষে জানালেন দিলীপ


 হাওয়া অফিস জানিয়েছে,  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৮ শতাংশ। রবিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি ও কালবৈশাখীর সম্ভাবনা একই সঙ্গে রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।  কোথাও কোথাও শিলাবৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।  দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে।  

আরও পড়ুন, লকডাউনে কুমোরটুলির পাশে দাড়ালেন রুপান্তরকামী, এগিয়ে এলেন মানবধিকার সংস্থা ও অপরাধদমন শাখা


 আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  রবিবার বিক্ষিপ্ত বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা দক্ষিণবঙ্গের  কিছু জেলায়।  মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে। রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের কিছু জেলায়। বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।  দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া-হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়াতে। সোমবারেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া, হুগলি, কলকাতার একাংশ পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া ও বীরভূমে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি সোমবার। মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি তবে প্রভাব কমবে। উত্তরবঙ্গে মঙ্গলবার থেকে ঝড়-বৃষ্টির প্রভাব বাড়বে। আরও পাঁচ থেকে সাত দিন পূর্ব ও উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা।ঝড় বৃষ্টি হবে অরুণাচল প্রদেশ, আসাম,মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরাতে।ঝড় বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের সঙ্গে পূর্ব ভারতের বাকি রাজ্য ওড়িশা এবং বিহারে। উড়িষ্যায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর