কলকাতার আকাশ শনিবার সারাদিনই মেঘলা থাকবে। তার উপর বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় অস্বস্তি বাড়বে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার এবং রবিবার ঝড়-বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।  উত্তরবঙ্গে সোমবার পর্যন্ত ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  


আরও পড়ুন,মাকে শেষ দেখা হল না, জন্মদাত্রীর অন্তিমযাত্রায় কোয়রান্টিনে ছেলে
 
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৩ শতাংশ। শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা একলাফে ১ ডিগ্রি বেড়ে গিয়েছে।

আরও পড়ুন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে


 হাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। এবং বঙ্গোপসাগরে বিপরীতে ঘূর্ণাবর্ত।  একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে ওডিশা পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত হয়েছে। এর প্রভাবেই বৃষ্টির সম্ভাবনা থাকছে রাজ্যের একাধিক এলাকায়।  ঝড়ের সম্ভাবনা থাকছে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। দার্জিলিং, জলপাইগুড়ি,কালিম্পং-এ  শিলাবৃষ্টির সম্ভাবনাও প্রবল রয়েছে। শনিবার এবং রবিবার ঝড়-বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।  আগামী কয়েকদিন অরুণাচল প্রদেশ, আসাম ,মিজোরাম, মনিপুর, ত্রিপুরা মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে কর্ণাটক,তেলেঙ্গানা, গুজরাটে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতে।এর জেরে শনিবার জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখান্ড, উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা। ২৪ ঘন্টা পর থেকে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রী বাড়তে পারে উত্তর পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।
 




 করোনা-যুদ্ধে অভয়বাণী, বেলগাছিয়া বস্তিবাসীর হালহকিকত নিতে উপস্থিত স্বাস্থ্য়কর্মীরা

এনআরএসে যুবকের মৃত্য়ুর জের, করোনা আক্রান্ত হলেন এবার এক নার্স

  ঝড়-বৃষ্টিতে ফুটপাতে রাত কাটছে স্বস্ত্রীক স্বাস্থ্যকর্মীর, সংক্রমণের ভয়ে তাড়িয়ে দিল বাড়িওয়ালা