শহরে শীতের শেষে বসন্তের শুরুতেই ফের বৃষ্টির আশঙ্কা রয়েছে। দোলের আগেই কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, উত্তরবঙ্গে আগামী ৩ তারিখ থেকে ৫ জেলা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এ হালকা বৃষ্টি হবে। ৪ তারিখ থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ৩ তারিখ পর্যন্ত দক্ষিণ বঙ্গে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। 

আরও পড়ুন, 'রেইবো সানডে'-তে দেবারতি-র 'সাঁঝবাতি', ফ্য়াশন শো-এ বাজিমাত এলজিবিটি কমিউনিটি

আজ সোমবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে   ৩০.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪১ শতাংশ।  গতকালেরও সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি। 

আরও পড়ুন, বাড়ি ফেরার সব পথ বন্ধ, 'দমবন্ধকর অবস্থা'য় ইরান থেকে ভিডিও বার্তা কলকাতার ছেলের, দেখুন

 সূত্রের খবর, পশ্চিম এর জেলা গুলোতে হালকা বৃষ্টি হবে। ৪ তারিখ থেকে দক্ষিণ বঙ্গে একটু বেশি বৃষ্টি হবে। তাপমাত্রা কলকাতা একটু বাড়বে নুন্য়তম ২০ থেকে ২১ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩০ থেকে ৩২ ডিগ্রী সেলসিয়াস হবে। কলকাতাতে ৪ তারিখ থেকে হালকা বৃষ্টি শুরু হবে। একটা ঘূর্ণাবর্ত রয়েছে বাংলাদেশে। পশ্চিমবঙ্গের উপর ও বঙ্গোপসাগরে একটা বিপরীত ঘুর্ণাবর্ত রয়েছে।  যার জেরেই এই বৃষ্টি।

আরও পড়ুন, দিল্লিতে পরিকল্পিতভাবে গণহত্যা হয়েছে, হিংসা নিয়ে বিজেপিকে আক্রমণ মমতার