শহর কলকাতায়  মেঘের আড়ালেই সূর্যোদয় হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদিনই শহরের আকাশ মেঘলা থাকবে। তবে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রধানত উপকূলীয় জেলা গুলিতে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়ার্স এবং সর্বোচ্চ তাপমাত্রা হল ৩৩.২ ডিগ্রি সেলসিয়ার্স। যা দুই ক্ষেত্রেই স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  শুক্রবার রাতের দিকেও শহরের আকাশ মেঘলাই থাকবে।

আরও পড়ুন, শপিং মলে যায়নি ছেলে, মুখ খুললেন করোনা আক্রান্তের বাবা

  শুক্রবার শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়ার্স। যা স্বাভাবিকের থেকে এক ড্রিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা হল ৩৩.২ ডিগ্রি সেলসিয়ার্স। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৮১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ২২ শতাংশ। গত  রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবাবিকের থেকে এক ডিগ্রি কম। সেদিক থেকে সোমবার অনেকটাই তাপমাত্রার পারদ চড়েছে। এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, এবার করোনা নিয়ে কবিতা, মমতার নিশানায় মা-ছেলে


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, মেদিনীপুর,ঝাড়গ্রামে এই সকল অঞ্চলে বজ্রবিদ্য়ুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশী রয়েছে। শুক্রবার রাতের দিকেও শহরের আকাশ মেঘলাই থাকবে। এবং আগামীকাল শনিবারও সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রির আশেপাশে থাকবে। মূলত বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত ঢুকে পড়ায় প্রচুর পরিমানে জলীয়বাস্প পূর্ব-উত্তর ভারতে জমা হচ্ছে। যার জেরে বিহার-উড়িষ্য়া-ছত্রিশগড়-মধ্য়প্রদেশ, এই অঞ্চল গুলিতেও  ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুন, মুরগির আবার পেখম, চক্ষু চড়কগাছ বসিরহাটের