বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালী সীমান্তের ঘটনা এদিন বিরল প্রজাতির সাদা ময়ূর বাংলাদেশ থেকে ভারতে ঢোকার মুহূর্তে সীমান্তরক্ষী বাহিনী নজরে আসে পাচারকারীরা তাড়া করলে  ব্যাগ ফেলে পালিয়ে যায়। উদ্ধার হওয়া ব্যাগের মধ্য থেকে।  সাদা ময়ূর উদ্ধার হয়।  

দ্বিতীয় করোনা আক্রান্তও শহরে ঘুরলেন বেপরোয়াভাবে, আতঙ্কে কাঁটা কলকাতাবাসী

ভারতের জাতীয় পাখি ময়ূর আজ বুধবার ভোররাতে। তারালী সীমান্তের ১১২ নম্বর ব্যাটেলিয়ান  জি কোম্পানির সীমান্তরক্ষী বাহিনী টহল এর সময় হঠাৎই এক পাচারকারী তার ব্যাগ নিয়ে বাংলাদেশ থেকে  ভারতে ঢোকার চেষ্টা করে । সীমান্তে কর্মরত জওয়ানদের তাড়া খেয়ে পালিয়ে যায় ।ফেলে যাওয়া ব্যাগের মধ্যে দেখা যায় বিরল প্রজাতির সাদা ময়ূর বিএসএফ  উদ্ধার করে। 

আরও ১ করোনা আক্রান্ত কলকাতায়, ভয়ে কাঁপছে মহানগর

বসিরহাট বনদপ্তর হাতে তুলে দেয়া হয়েছে এই বিরল প্রজাতির সাদা ময়ূর আড়াই ফুট লম্বা 1 ফুট চওড়া ।এখনো সুস্থ স্বাভাবিক রয়েছে তাকে প্রাথমিক চিকিৎসা করা হচ্ছে ।তারপরে কলকাতা সল্টলেকের নিয়ে যাওয়া হবে। এর সঙ্গে কোন আন্তর্জাতিক পাখি পাচারকারী যোগসুত্র হয়েছে কিনা সেটাও তদন্ত করে দেখছে বিএসএফ-বনদপ্তর।

কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে, দুই ২৪ পরগনায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

এলাকাবাসী  জানিয়েছেন, প্রথমে পাখি দেখে  মুরগি বলে সন্দেহ করেছিলেন তাঁরা। পরে পেখম নাড়াচাড়া দেখেই ভুল ভাঙে তাঁদের। বুঝতে অসুবিধা হয়নি এ পাখি সে পাখি নয়। এ বিরল প্রজাতির সাদা ময়ূর।