Asianet News BanglaAsianet News Bangla

নিম্নচাপ সরলেও আদ্রতায় হাঁসফাঁস অবস্থা, শহরে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস

  •  কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা 
  • শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস 
  •  আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই  
  •  তবে সপ্তাহান্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে 
Weather update on 29 August in Kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Aug 29, 2020, 8:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার  শহরের আকাশ সারাদিনই আংশিক মেঘলা থাকবে। হাওয়া অফিস সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ সরে ছত্রিশগড় মধ্যপ্রদেশে অবস্থান। আরো জোরে উত্তরপ্রদেশে ঢুকে শক্তি হারাবে নিম্নচাপ। মৌসুমী অক্ষরেখার সক্রিয়। এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সপ্তাহান্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই। কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি থাকবে।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি হবে। শনিবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৮ মিনিটে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, স্বাস্থ্য়কর্মীদেরকে এক্সপেয়ারি ডেটের জুস দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় কলকাতা পুরসভা

  হাওয়া অফিস সূত্রে খবর,  শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৭৮ শতাংশ। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৮৫ শতাংশ। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ২ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৭ শতাংশ এবং ন্যুনতম ৮৩ শতাংশ। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস।   আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ।   

আরও দেখুন, কলকাতা বিমানবন্দরে তেজস্ক্রিয় পদার্থ সনাক্তকরণে বিশেষ মহড়া, বসল আরডিই, দেখুন সেই ছবি


সুস্পষ্ট নিম্নচাপ সরে ছত্রিশগড় মধ্যপ্রদেশে অবস্থান। আরও জোরে উত্তরপ্রদেশে ঢুকে শক্তি হারাবে নিম্নচাপ। মৌসুমী অক্ষরেখার সক্রিয়। এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সপ্তাহান্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই। স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ থেকে দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি থাকবে।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি হবে।  এই মুহূর্তে ভারতবর্ষের জোড়া নিম্নচাপ রয়েছে। একটি নিম্নচাপ দক্ষিণ পশ্চিম রাজস্থানী ও অপরটি সুস্পষ্ট নিম্নচাপ রূপে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে। এই দুই নিম্নচাপের প্রভাবে পূর্ব মধ্য ও উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী রবিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।

 

   Weather update on 29 August in Kolkata and West Bengal RTB

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

Follow Us:
Download App:
  • android
  • ios