রাজ্য জুড়ে দীর্ঘ লকডাউন চলছে। প্রত্যেক বছর এই মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে চতুর্থ সপ্তাহের মধ্যেই প্রকাশ হয় মাধ্যমিকের ফলাফল। কিন্তু এবার তার করোনাভাইরাস মোকাবিলায় লকডাউনের জেরে পিছিয়ে যায়। তবে এবার সুখবর, রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে জানানো হয়েছে যে লকডাউন ওঠার পরেই চলতি বছরের মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হতে পারে। 

আরও পড়ুন, ৪ঠা মে-র পর ধাপে ধাপে উঠুক লকডাউন, জানালেন মমতা


 সূত্রের খবর পর্ষদের দেওয়া সময়সীমা অনুযায়ী মাধ্যমিকের উত্তরপত্রের ৬০ শতাংশের কাছাকাছি জমা পড়ে গেছে প্রধান পরীক্ষকদের কাছে। তার সঙ্গে উত্তরপত্র পিছু নম্বর অনেকটাই জমা পড়ে গেছে পর্ষদে। কিন্তু এখনও অনেক উত্তরপত্র শিক্ষকদের মূল্যায়ন বাকি থাকায় সেগুলি মূল্যায়নকারী শিক্ষকদের কাছেই পড়ে রয়েছে।  স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর, তাই সেই উত্তরপত্র গুলি মূল্যায়নকারী শিক্ষকদের কাছ থেকে সংগ্রহ করার জন্য একাধিক পরিকল্পনা ইতিমধ্যেই নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়ুন, রাজ্য়ের করোনা পরিস্থিতি 'চূড়ান্ত বিরক্তিকর', মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি পাঠিয়ে দাবি প্রবাসী চিকিৎসকদের


 এই প্রসঙ্গে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন 'আমাদের তরফে অনেক বিষয় ভাবনা চিন্তার মধ্যে রয়েছে। লকডাউন উঠলেই এই বিষয় আমরা আমাদের ভাবনা চিন্তা গুলিকে কার্যকর করার দিকে এগোবো।' ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে মূল্যায়নকারী শিক্ষকদের দুই বার করে উত্তরপত্র মূল্যায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয় বিষয় পিছু নম্বর দেওয়া় শিটে নথিবদ্ধ করে রাখার কথাও বলা হয়েছে।

 

 

 করোনা সচেতনতায় মৌলালি ও বেহালায় মুখ্যমন্ত্রী, লকডাউন সফলে এলাকাবাসীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে

বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া, মেডিক্য়ালে চিকিৎসক ও সংক্রামিত রোগী থেকে কোয়ারেন্টিনে অন্তত আরও ৪৫

সঙ্ঘাত শেষেও ঘরবন্দি, করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যসচিবকে চিঠি কেন্দ্রীয় প্রতিনিধি দলের