Asianet News BanglaAsianet News Bangla

ইঁদুর তাড়ানোর ঘরোয়া টোটকা, এতে 'সাপ মরবে লাঠি ভাঙবে না'

 গণপতির বাহন হওয়ার জন্য অনেকেই ইঁদুরকে মেরে ফেলতে চান না। তাই রইল ঘরোয়া উপায়ে ইঁদুর না মেরে বাড়ি থেকে তাড়ানোর সহজ পদ্ধতি। এই টোটকায় ইঁদুর বাড়িতে থেকে পালাতে বাধ্য হবে।

Before Ganesh Chaturthi, know the home remedies to keep  rat or mice away from home bsm
Author
First Published Aug 30, 2022, 8:53 PM IST

গণেশ দেবতা বা গণপতির বাহন ইঁদুর। গণেশকে আমরা অনেকেই ভক্তিভরে পুজো করি। কিন্তু তার বাহন ঘরে ঢুকলেই আমরা ত্রস্ত হয়ে যাই। একটি ইঁদুরও যদি ধরে ঢোকে তাহলে সেই গৃহস্থের জীবন অতিষ্ট হয়ে যায়। কারণ ইঁদুর ঘরে ঢুকলেই কুরে কুরে কেটে দেয় জামাকাপড় থেকে শুরু করে কাজগপত্র। প্রয়োজনীয় নথিপত্র। বাদ যায় না বাক্সপ্যাঁটরা আর লেপ তোষকও। কিন্তু গণপতির বাহন হওয়ার জন্য অনেকেই ইঁদুরকে মেরে ফেলতে চান না। তাই রইল ঘরোয়া উপায়ে ইঁদুর না মেরে বাড়ি থেকে তাড়ানোর সহজ পদ্ধতি। এই টোটকায় ইঁদুর বাড়িতে থেকে পালাতে বাধ্য হবে। 

ইঁদুরকে বাড়ি থেকে দূরে রাখার ঘরোয়া উপায়
পেঁয়াজ
ইঁদুরকে বাড়ি থেকে দূরে রাখতে পেঁয়াজ একটি ভালো প্রতিকার। কারণ ইঁদুররা পেঁয়াজের গন্ধ একেবারেই পছন্দ করে না। তাই পেঁয়াজের গন্ধ থেকে ইঁদুর পালিয়ে যায়। এর জন্য যেখানে ইঁদুরের বিচরণ সেখানে এক টুকরো পেঁয়াজ রাখুন। যার কারণে ইঁদুরগুলোকে নিজেরাই পালাতে দেখা যাবে।

পুদিনা
পিপারমিন্ট ইঁদুরকে বাড়ি থেকে দূরে রাখার একটি ভাল প্রতিকার। কারণ ইঁদুররা পুদিনার গন্ধ একেবারেই পছন্দ করে না। তাই পুদিনার গন্ধে ইঁদুর বাড়ি থেকে পালিয়ে যায়। এ জন্য ইঁদুরের আসা যাওয়ার পথে একটি তুলোর বলে পেপারমিন্ট রাখুন। যার কারণে ইঁদুরগুলোকে নিজেরাই পালাতে দেখা যাবে।

তেজপাতা
তেজপাতা ঘর থেকে ইঁদুর তাড়ানোর একটি ভাল প্রতিকার। তেজপাতার গন্ধে ইঁদুর বাড়ি থেকে পালিয়ে যায়। এ জন্য ঘরের কোণে বা ইঁদুরের যাওয়া আসার রাস্তায় তেজপাতা রাখুন। যার কারণে ইঁদুরগুলোকে নিজেরাই পালাতে দেখা যাবে।

শুকনো লঙ্কা
লাল লঙ্কার ঝাঁঝ ইঁদুরের পছন্দ নয়। তাই লাল লঙ্কা ইঁদুরের যাওয়া আসার রাস্তায় বা যেখানে ইঁদুর কাটাকাটি করছে সেখানে গুটি কয়েক লাল লঙ্কা বা শুকনো লঙ্কা ফেলে রাখুন। সেগুলি খেলে ইঁদুর বাড়ি থেকে পালাতে বাধ্য হবে। 

যৌনতা আর বৈষম্যের বিরুদ্ধে লড়াই করতে নতুন ফতোয়া স্পেনে, 'নারীরা স্তন বার করে সাঁতার কাটতে পারেন'

চারটি শারীরিক সমস্যা থেকে মুক্তি দেয় ফণিমনসা, স্বাস্থ্যের জন্য কাঁটা যুক্ত ক্যাকটাস খুবই উপকারী

পায়ের আঙুলের গঠনই বলে দেবে মহিলা কতটা সৌভাগ্যবতী, জানুন পরখ করার নিয়ম

Follow Us:
Download App:
  • android
  • ios