গোটা বিশ্বে একটানা লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। এই লকডাউনের জেরে কাজ হারাচ্ছে বহু মানুষ। তার মধ্যেই স্বস্তির খবর । চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। এবার অষ্টম শ্রেণী পাশেই মিলবে পশ্চিমবঙ্গ সরকারের চাকরি। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, আবেদনের প্রক্রিয়া।

আরও পড়ুন-দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে না কমছে, কী বলছেন চিকিৎসকরা...

আরও পড়ুন-লকডাউনে বড় ঘোষণা, সেভিংস অ্যাকাউন্টে বিপুল হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি...

কলকাতা পৌর নিগমের বেশ কিছু শূন্যপদেই কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে  কলকাতা পৌর নিগম। মিউনিসিপ্যাল কমিশনার-এর মাধ্যমে মোট ৮৫৮ টি  শূন্যপদে নিয়োগের আবেদন জানানো হয়েছে। অষ্টম শ্রেণি পাশেই মিলবে এই সরকারি চাকরি। জেনে নিন আবেদনের পদ্ধতি,

শূন্যপদের সংখ্যা- ৮৫৮

শিক্ষাগত যোগ্যতা- নূন্যতম অষ্টম শ্রেণি পাশ

পদের নাম- মজদুর

আবেদনের পদ্ধতি- অনলাইনের মাধ্যমেই আবেদন জানানো হবে।

প্রার্থী নিয়োগ- লিখিত পরীক্ষা, ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।  ছেলে ও উভয়েই আবেদন করতে পারবেন।

বয়সসীমা- ২০২০ সালের ১লা জানুয়ারিতে বয়স ১৮ থেকে ৪০ বছর হতে হবে। যারা তফসিলি জাতির অন্তভুক্ত তাদের আরও ৫ বছর এবং পশ্চিমবঙ্গের ওবিসিদের জন্য ৩ বছর অতিরিক্ত ছাড় দেওয়া হয়েছে। 

আবেদনের ফি- অনলাইনের আবেদনের জন্য ২২০ টাকা করে লাগবে।  কিন্তু তফসিলি জাতি ও উপজাতি এবং ওবিসি অন্তভুক্তদের আবেদনের জন্য মাত্র ৭০ টাকা করে ফি দিতে হবে। যে কোনও ব্যাঙ্কের ক্রেডিট কিংবা ডেবিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। ডব্লিউবিএমএসসি-এর ওয়েবসাইটে গিয়েই অনলাইনে আবেদন করতে হবে। ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ৩১ আগস্ট, ২০২০।