করোনা আতঙ্কে গ্রাস করেছে সারা বিশ্বকে। তার উপর দীর্ঘ এত দিনের লকডাউনে করুণ পরিস্থিতি হয়েছে সকলেরই। সারা দেশে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে করোনা আতঙ্কে। কোনওভাবে আটকানো যাচ্ছে না মারণ ভাইরাসকে। হু হু করে বাড়ছে করোনার প্রকোপ। করোনাকে রুখতে অনেক কিছুই করছে সকলেই। কাঁঠাল নাকি রুখে দিতে পারে করোনা ভাইরাসকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমনই তথ্য। যার ফলেই রাতারাতি বিক্রি বেড়ে গিয়েছে  কাঁঠালের। জানা গেছে, আসামে নাকি বিভিন্ন এলাকায় রাতারাতি বাজার  থেকে উধাও হয়ে গেছে কাঁঠাল।

আরও পড়ুন-অ্যামাজনকে কড়া টক্কর, মাত্র ৯০ মিনিটে ডেলিভারির পরিষেবা নিয়ে হাজির ফ্লিপকার্ট...

এই তথ্য প্রকাশ্যে আসার পরই বিপুল হারে বেড়ে গিয়েঠে কাঁঠালের চাহিদা। কারণ  কাঁঠালের বীজেই রয়েছে করোনা আটকানোর বিশেষ ক্ষমতা। ই-কমার্স সংস্থা অ্যামাজনে ১৫ টাকায় বিক্রি হছে এক একটি কাঁঠালের বীজ।  তাও আবার ৪৭ শতাংশ ডিসকাউন্টে। ভিটামিন-মিনারেলে পরিপূর্ণ এই কাঁঠাল এবং কাঁঠাল বীজ শরীরের জন্য ভীষণ উপকারী।

 

আরও পড়ুন-প্রতিদিন পাতে রাখুন একটি শুকনো লঙ্কা, মৃত্যুর ঝুঁকির সঙ্গে অন্যান্য রোগও কমবে প্রায় ৪০ শতাংশ...

পুষ্টিবিদদের মতে, কাঁঠালে ভিটামিন সি, এ, বি-১, বি-২, ক্যালশিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, বিটা ক্যারোটিন সহ নানা ধরনের খনিজ উপাদান রয়েছে। এই কাঁঠাল খেলে শরীরে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ে। কাঁঠালে ফ্যাটের পরিমাণও অনেক কম। কাঁঠাল খেলে ওজন বৃদ্ধির আশঙ্কাও কম। যারা উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন, তাদের জন্যও কাঁঠাল উপকারী। অবসাদও দুশ্চিন্তা কমাতেও কাঁঠাল ভীষণ উপকারী।