Asianet News BanglaAsianet News Bangla

গোলাপের পাপড়ি দিয়ে বানান এই বিশেষ ফেসপ্যাক, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে নানা রকম ঘরোয় টোটকা মেনে চলেন অনেকে। কেউ রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে বেসন লাগান, তো কেউ ত্বক উজ্জ্বল করতে পাতিলেবুর রস ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন গোলাপ জল। ত্বকের যত্নে গোলাপ জলের ভূমিকা বিস্তর। এবার গোলাপ জল নয় বরং ব্যবহার করুন গোলাপের পাতা। আজ রইল কয়টি প্যাকে হদিশ।

Make those 5 face pack with rose petals know the process ABSC
Author
Kolkata, First Published Aug 20, 2022, 6:10 AM IST

আর কিছুদিন পর দুর্গোৎসব। পুজোর সময় উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই কত কী করে থাকি। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে নানা রকম ঘরোয় টোটকা মেনে চলেন অনেকে। কেউ রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে বেসন লাগান, তো কেউ ত্বক উজ্জ্বল করতে পাতিলেবুর রস ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন গোলাপ জল। ত্বকের যত্নে গোলাপ জলের ভূমিকা বিস্তর। এবার গোলাপ জল নয় বরং ব্যবহার করুন গোলাপের পাতা। আজ রইল কয়টি প্যাকে হদিশ। গোলাপের পাতা দিয়ে তৈরি করুন ঘরোয়া প্যাক। জেনে নিন কীভাবে। 

গোলাপ ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে কয়েকটি গোলাপের পাতা ভালো করে ধুয়ে তা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 
 
গোলাপ ও কমলালেবু খোসা দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে কয়েকটি গোলাপের পাতা ভালো করে ধুয়ে তা মিক্সিতে বেটে নিন। মিশ্রণটি একটি পাত্রে ঢালুন। এবার তার সঙ্গে মেশান কমলালেবু খোসা গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

গোলাপ ও চন্দন দিয়ে প্যাক বানাতে পারেন। গোলাপের পাতা বেটে নিন। তাতে মেশান চন্দন বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন টানা দু সপ্তাহ। মিলবে উপকার। 
 
গোলাপ, মধু ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। গোলাপের পাতা ভালো করে ধুয়ে তা মিক্সিতে বেটে নিন। তাতে মেশান মধু ও পরিমাণ মতো দই। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। নিয়মিত ব্যবহারে ত্বক নরম হবে। 
 
গোলাপ ও আমন্ড দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে কয়েকটি গোলাপের পাতা ভালো করে ধুয়ে তা মিক্সিতে বেটে নিন। একই ভাবে বেটে নিন আমন্ড। ভালো করে পেস্ট তৈরি করে দুটো উপকরণ মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। গোলাপের পাপড়ি দিয়ে এভাবে বানান ফেসপ্যাক। দ্রুত মিলবে উপকার।

আরও পড়ুন- এই সময়গুলিতে সঙ্গমে লিপ্ত হলে পিছু ছাড়বে না সমস্যা, সাবধান না হলেই ঘটবে বড় বিপত্তি

আরও পড়ুন- পালিত হচ্ছে বিশ্ব ফোটোগ্রাফি দিবস, জেনে নিন দিনটির মাহাত্ম্য কী

আরও পড়ুন- চশমা ছাড়া একপ্রকার অন্ধ, চোখ ঠিক রাখতে জেনে নিন এই টিপস, ভুল করলেই বিপদ

Follow Us:
Download App:
  • android
  • ios