বর্তমানে ওজন কমানোর প্রতিযোগিতা চলছে। পুজোর আগে একদফা ওজন কমলেও পুজোতে খাওয়াদাওয়া করে সেই  জায়গাটা আবারও পূরণ হয়ে গেছে। বর্তমানে স্লিম হয়ে ওঠাটা সবথেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কে কাকে টেক্কা দিয়ে এগিয়ে যাবে এই ঘোড়দৌড়ে সবাই মজেছে।  কেউ ছুটছে জিমে তো কেউ যাচ্ছে যোগায় আবার কেউ কেউ সকাল বেলা হলেও সবুজ চায়ে চুমুক দিচ্ছে। 

আরও পড়ুন-সৌভাগ্য ফিরিয়ে আনতে আজ থেকেই ট্রাই করুন এই জিনিসগুলি, জানুন এখনই...

সবুজ চা মানে হল গ্রীন টি।  গ্রীন টির মধ্যে অ্যান্টি অক্সিডেন্ট থাকে,ফলে শরীরের জন্য খুবই উপকারী এই চা। এই চা খেলে রক্ত পরিস্কার হয়। এর পাশাপাশি শরীরের বাড়তি মেদও কমে। আর তাইতো সবাই ছুটছে এই চা-এর পিছনে। গ্রীন টি-র থেকেও আরও গুরুত্বপূর্ণ একটি চা হল স্পার্কলিং টি। স্বাস্থ্যের দিক থেকও অনেক বেশি উপকারী এই চা। গবেষণায় দেখা গেছে, হোয়াইট টি, ওলঙ টি এবং গ্রীন টি-র থেকেও অনেক বেশি কার্যকরী এই চা। স্বাদেও যেমন অতুলনীয় তেমনি স্বাস্থ্যের দিক থেকেও অনেক বেশি উপকারী এই চা। এই চা খেলে অনেক কঠিন রোগ নিমেষে দূর হয়ে যায়। জেনে নিন স্পার্কলিং টি -এর উপকারিতা।

আরও পড়ুন-ঘরোয়া উপায়ে কীভাবে দূর করবেন চোখের নিচের কালি, রইল তার টিপস...

বেশি চা খাওয়া স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। বিশেষত হার্টের জন্য খুবই ক্ষতিকর চা। কিন্তু এই চা এর ক্ষেত্রে বিষয়টি পুরো উল্টো। স্পার্কলিং টি  খেলে হৃদরোগ সংক্রান্ত যে কোনও সমস্যা নিমেষে কমে যায়।

স্পার্কলিং টি -তে প্রচুর পরিমানে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। যা শরীর সুস্থ রাখতে অনেক সাহায্য করে। এবং মেদ ঝরাতে খুবই উপকারী।

হাড়ের জন্য অনেক উপকারী এই স্পার্কলিং টি। হাড়ের গছন মজবুত করতে প্রতিদিন খান এই চা। আর নিজেই ম্যাজিকটা দেখুন।