Asianet News BanglaAsianet News Bangla

Dream Interpretation: হঠাৎ করে স্বপ্নে দেখা দিল প্রাক্তন প্রেমিক, জেনে নিন কেন এমন হয়

সম্পর্ক (Relation) ভেঙেছে হয়তো বহু বছর আগে, অথবা কিছুদিন হল। কিন্তু, আপনার মনে এখনও সেই প্রেম (Relation) জোড়া লাগার ইচ্ছে থেকেই গিয়েছে। হয়তো আপনার অবচেতন মন এখনও সেই পুরনো সম্পর্কের অনুভূতি চায়। এমন হল, ঘুমে মধ্যে তাকে নিয়ে স্বপ্ন দেখতেই পারেন। 

Suddenly the ex-boyfriend appeared in a dream find out why it happens
Author
Kolkata, First Published Nov 9, 2021, 6:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্পর্কটা (Relation) ছিল মাত্র ছয় মাসের। কলেজের (College) প্রথম দিকে আলাপ। কলেজের সিনিয়র হওয়ার সুবাদে পড়ার দরকারে দু-চারবার কথা হত। এরপর হঠাৎ করে একটা বন্ধু (Friendship) তৈরি হল। সকলে যদিও সেটাকে প্রেম ভেবে ঠাট্টা-ইয়ার্কি করতেন। কিন্তু, কয় মাস ঘুরতেই ছেলেটি হঠাৎই প্রেমের প্রস্তাব দিয়ে বসে। এরপর কলেজ বাঙ্ক করে সিনেমা (Cinema) দেখতে যাওয়া, টিউশনের নামে পার্কে (Park) ঘোরা- এমন ভাবে কাটল ছয়টা মাস। কিন্তু, হঠাৎ ছন্দ পতন। কী যে হল, প্রেমটা আর টিকল না (Breakup)। সে যাই হোক, দেখতে দেখতে কেটে গিয়েছে বেশ কয়টা বছর। এখন দুজনের কেউই জানেন না, অপরজন কোথায় আছেন, কী করেন। নিজের বর্তমান সম্পর্কে বেশ খুশি সে। কিন্তু, আজ মনে হচ্ছে তার কথা। কাল হঠাৎ করে স্বপ্নে দেখা দিয়েছিল সে। স্বপ্নে (Dreams) উঠে এসেছিল কলেজের সেই পুরনো দিনগুলো, পুরনো স্মৃতি। প্রাক্তন প্রেমিককে (Ex-lover) নিয়ে স্বপ্ন কেন দেখেছেন ভাবছেন? জেনে নিন প্রাক্তন প্রেমিক কিংবা প্রেমিকার স্বপ্ন কেউ কখন দেখেন।

আরও পড়ুন: Dream Interpretation: চোখ বন্ধ করলেই লাগেজ হারানোর স্বপ্ন দেখছেন, জেনে নিন এর ব্যাখ্যা

অধিকাংশ ক্ষেত্রেই পরিস্থিতির জন্য সম্পর্ক ভাঙে (Breakup)। প্রেম ভাঙার পর দুজনে দুজনের ভুল বুঝতে পারেলও সব ঠিক করার আর সুযোগ থাকে না। তাই বাস্তব (Reality) মেনে সকলে সময়ের সঙ্গে এগিয়ে চলেন। কিন্তু, মনে রাখবেন মায়া কাটানো এত সহজ নয়। আপনার প্রেমটা হয়তো ভেঙেছে বহু বছর আগে, কিন্তু এখন তাকে মন থেকে মুছে ফেলতে পারেননি। আর এই জন্যই সে আপনার স্বপ্নে আসছে। দিনের বেলার জোর করে তার কথা ভুলে থাকলেও মস্তিষ্কের কোঠরে সে থেকেই যাচ্ছে। তাই অবচেতন মনে (Absent Mind) স্বপ্ন দেখছেন প্রাক্তন প্রেমিকের।  আসলে পুরনো প্রেমিকে প্রতি মনের কোথাও যদি একটুও আকাঙ্খা থাকে তাহলে সে স্বপ্নে আসতেই পারে।

আরও পড়ুন: Vastu Tips: সংসারে আর্থিক টানাপোড়েন লেগেই রয়েছে, বাস্তুদোষে হতে পারে এমন সমস্যা, জেনে নিন কী করবেন

সম্পর্ক (Relation) ভেঙেছে হয়তো বহু বছর আগে, অথবা কিছুদিন হল। কিন্তু, আপনার মনে এখনও সেই প্রেম (Relation) জোড়া লাগার ইচ্ছে থেকেই গিয়েছে। হয়তো আপনার অবচেতন মন এখনও সেই পুরনো সম্পর্কের অনুভূতি চায়। এমন হল, ঘুমে মধ্যে তাকে নিয়ে স্বপ্ন দেখতেই পারেন। সম্পর্কে থাকাকালীন অধিকাংশই তা উপভোগ করে। ভালোবাসা মানুষের সঙ্গে সময় কাটাতে বহু বাধা অতিক্রম করে। এমন ক্ষেত্রে, সেই প্রেম মনে দাগ কেটে যাওয়া স্বাভাবিক। আপনি যদি সেই পুরনো প্রেমের অনুভুতি ভুলতে না পারেন, তবে তাকে নিয়ে স্বপ্ন দেখা স্বাভাবিক। ব্যস্ততার (Busy) জন্য আমরা অনেককিছু ভুলে থাকি। কিন্তু, তা স্মৃতি থেকে মুছে যায় এমন নয়। ফলে, বহু পুরনো জিনিসও স্বপ্নে আসতে পারে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios