Asianet News BanglaAsianet News Bangla

Health Tips - শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন, রাতে ঘুমোতে যাওয়ার আগে করুন এই ছোট্ট কাজ

সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। করোনা রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু দূর করবে হাজারো কঠিন সমস্যা।

Suffering from breath problem do this little thing before going to bed at night BRD
Author
Kolkata, First Published Oct 26, 2021, 1:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। করোনা (Corona Virus) রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু (Lime) দূর করবে হাজারো কঠিন সমস্যা।

 

Suffering from breath problem do this little thing before going to bed at night BRD

 

আরও পড়ুন-Gold and Silver Price - ধনতেরাসের আগেই একধাক্কায় বেড়ে গেল সোনার দাম, রূপোর দর ঠেকল কোথায়

আরও পড়ুন-Relationship Tips - সঙ্গমের চরম মুহূর্তে এই ভুল একদম নয়, অচিরেই ভেঙে যেতে পারে সম্পর্ক

আরও পড়ুন-অনিয়মিত ঋতুস্রাব থেকে বাড়ছে হৃদরোগের ঝুঁকি, জেনে নিন কেন

সাধ্যের মধ্যে সাধপূরণ। পাতিলেবু কিনতেও খুব বেশি খরচ হয় না। কিন্তু এই লেবু শুধু শরীর খারাপই নয় , এর অনেক অজানা গুণ রয়েছে। শুধু খেলেই নয়,রাতে ঘুমানোর সময় বালিশের নিচে একটা পাতিলেবু কেটে রেখে দিন। এবং নিমেষে দূর করুন হাজারো সমস্যার।  যারা ঘুমের অসুবিধায় ভুগছেন তাদের এই টোটকা খুবই কাজে দেবে। যারা দীর্ঘদিন ধরে ঠান্ডার (Cold and Cough) সমস্যায় ভুগছেন, ঘুমাতে যাবার সময় মাথার নিচে একটুকরো লেবু রেখে দিন।  সকালে উঠে দেখবেন ঠান্ডা গায়েব। এছাড়াও করোনা রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু দূর করবে হাজারো কঠিন সমস্যা।

 

Suffering from breath problem do this little thing before going to bed at night BRD

 

মানসিক চাপে (Mental Stress) ভুগছেন।  একটা লেবু নিয়ে শুকতে থাকুন। দেখবেন ভাল লাগবে। স্ট্রেস দূর করতেও লেবুর জুড়ি মেলা ভার। ঘরকে সতেজ রাখতে ঘরের এক কোণায় লেবুর টুকরো রাখুন। দেখবেন ঘরটা নিমেষে ফ্রেশ লাগবে। লেবু ও লবঙ্গ ঘরের কোণায় রেখে দিন। দেখবেন পোকামাকড় আসবে না। যাদের হাইপারটেনশন (Hypertention) রয়েছে, তাহলে তারাও লেবুর গন্ধ নিতে পারেন। ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখতেও লেবু ভীষণ কার্যকরী। যারা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তারা ঘুমাতে যাওয়ার জন্য বালিশের পাশে একটুকরো লেবু রেখে দিন উপকার পাবেন।ছিপছিপে চেহারা পেতে গেলে প্রতিদিন সকালে খালি পেটে লেবু জল খান। আর নিজেই ম্যাজিক দেখুন।

Follow Us:
Download App:
  • android
  • ios