কয়েকদিন আগেই আকাশছোঁয়া হয়েছিল সোনার দাম। এমনকী ধনতেরাসের সময়ও বেশ চড়া দামে বিক্রী হয়েছে সোনা। কিন্তু ঘরে লক্ষ্মী আনতে সেই দামেই সোনা কিনেছে কমবেশি প্রত্যেকেই। তবে এবার কিন্তু এক ধাক্কায় অনেকটাই কমল সোনার দাম। গত তিন মাসের তুলনায় বেশ অনেকটাই দাম কমেছে সোনার। চলতি বছরে সোানার আমদানিতে প্রায় অনেকটাই পতন হল। কয়েকমাস আগেই ৪০,০০০টাকা হয়ে গিয়েছিল সোনার দাম। যেখানে গতকাল ৩৮,৭৯০ টাকা দাম ছিল ১০ গ্রাম ২৪ ক্যারেটের দাম। আজ সেই দাম দাড়িয়েছে ৩৮,৭৫০টাকা। অল্প অল্প করে ক্রমশ দাম কিন্তু কমেই আসছে।

আরওপড়ুন-কীভাবে রক্ষণাবেক্ষণ করবেন আপনার সাধের গিজার, রইল কিছু টিপস...

নভেম্বর মাসের শুরুতেও সোনার দাম ছিল উর্ধ্বমুখী । কিন্তু সপ্তাহ ঘুরতে না ঘুরতেও এক ধাক্কায় প্রায় ২০০০ টাকা দাম কমল সোনার। নভেম্বরের প্রথম সপ্তাহেই দাম কমে সোনার। গত তিন মাসের মধ্যে সর্বনিন্ম সোনার দাম আজ দাড়িয়েছে। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৩৭,৩৫০ টাকা। যা গতকালের তুলনায় অনেকটাই কমেছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৩৮,৭৫০ টাকা। যা গতকালের তুলনায় ৪০ টাকা কমেছে।

আরও পড়ুন-সাধারন নয়, পাতে থাক ডিমের অন্য স্বাদের এই রেসিপি...

 জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। তারপর বিয়ের মরসুম বলে কথা। এতে আখেরে অনেকটাই লাভ হয়েছে মধ্যবিওদের। যারা অগ্রহায়ন মাসে বিয়ে করতে চলেছেন তাদের জন্য সুখবর। ইতিমধ্যেই দাম কমার সঙ্গে সঙ্গে দোকানে গিয়ে ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। আপাতত দাম কমলেও খুব শিগগির আবার দাম বাড়তে চলেছে  সোনার। আর দেরী না করে এখনি বিয়ের কেনাকাটাটা সেরে নিন।