রাজ্যের বিভিন্ন জেলায় পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশনে মোট ৫৬টি শূণ্যপদে চলছে কর্মী নিয়োগ। এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশন। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। অনলাইনে আবেদনের জন্য প্রার্থীরা ডাব্লুডাব্লুডাব্লু ডট ডাব্লুইবিসিএসসি ডট ওআরজি- এই অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন। অনলাইনে পরীক্ষা ও ইন্টারভিউ-এর প্রার্থী বাছাই করা হবে। মুর্শিদাবাদ, বর্ধমান, উত্তর ২৪ পরগণা, হাওড়া, খড়দহ-তে গ্রেডথ্রি ক্লার্ক, গ্রেডথ্রি ব্যাঙ্ক অ্যাসিসটেন্ট, গ্রেডথ্রি অ্যাসিসটেন্ট-কাম-ক্যাসিয়ার-কাম-সুপার ভাইজার, অ্যাকাউন্ট অ্যাসিসটেন্ট, জুনিয়ার অফিসার অ্যাসিসটেন্ট, গ্রেডথ্রি ক্লার্ক ব্যাঙ্ক অ্যাসিসটেন্ট ফিল্ড সুপার ভাইজার ও জুনিয়র অ্যাসিসটেন্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে।

আরও পড়ুন- আগামী সপ্তাহেই ডিঅ্যাক্টিভ হতে চেলেছে বেশিরভাগ ক্রেডিট ও ডেবিট কার্ড, রইল বিস্তারিত

আরও পড়ুন- উন্নত ফিচার-সহ আসতে চলেছে জিও স্মার্টফোন, এপ্রিলেই হতে পারে লঞ্চ

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩ এপ্রিল ২০২০। অনলাইনে আবেদন করার পরীক্ষার ফি ও প্রসেসিং ফি মিলিয়ে মোট ২০০ টাকা জমা দিতে হবে। শুধুমাত্র এসসি ও এসটিদের জন্য প্রসেসিং ফি দিতে হবে ৪০ টাকা। উক্ত পদে নিয়োগের জন্য আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সের মধ্যে। পুরুষ ও মহিলা উভয়েই আবেদন করতে পারেন এই নিয়োগ পত্রে। 

অ্যাসিসটেন্ট ম্যানেজার: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ১৭,৫২২ টাকা। এই পদে তফশিলি জাতির জন্য ১টি পদ, ওবিসি বি এর জন্য ১টি পদ আছে। 

আরও পড়ুন- শূন্যপদে কর্মী নিয়োগ এলআইসি-র , জানুন আবেদনের শেষ তারিখ

অ্যাসিসটেন্ট-কাম-ক্যাসিয়ার-কাম-সুপার ভাইজার: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ১৯,০৪৭ টাকা। এই পদে তফশিলি জাতির জন্য ১টি পদ, এসসিদের জন্য ১টি পদ আছে। 

ক্লার্ক: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ২১,৫৫৯ টাকা। এই পদে তফশিলি জাতির জন্য ৬টি পদ, এসসিদের জন্য ৩টি পদ, এসটিদের জন্য ১টি পদ, ওবিসি এ ও বি-এর জন্য ৩টি পদ আছে। 

ব্যাঙ্ক অ্যাসিসটেন্ট: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ২৫,৫৯৫ টাকা। এই পদে তফশিলি জাতির জন্য ১৮টি পদ, এসসিদের জন্য ৭টি পদ, এসটিদের জন্য ২টি পদ, ওবিসি এ ও বি-এর জন্য ৭টি পদ আছে। 

ফিল্ড সুপার ভাইজার ও জুনিয়র অ্যাসিসটেন্ট: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ২৪,৯৬৮ টাকা থেকে ২৫,০৬৮ টাকা হবে। এই পদে এসসিদের জন্য ও ওবিসি এ-এর জন্য ২টি পদ আছে। 

অ্যাকাউন্ট অ্যাসিসটেন্ট: এই পদের জন্য প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার কোর্স জানা প্রয়োজন। এই পদের মাসিক বেতন ২৫,৬৪০ টাকা হবে। এই পদে এসসিদের জন্য ও ওবিসি এ-এর জন্য ২টি পদ আছে। 

জুনিয়ার অফিসার অ্যাসিসটেন্ট: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ২টি সিট আছে। মাসিক বেতন ২৮,৭০৮ টাকা।